Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ অক্টোবর, ২০১৬ ১০:৫০
'যুদ্ধবিরতি লঙ্ঘন করছে ভারতীয় সেনারা'
অনলাইন ডেস্ক
'যুদ্ধবিরতি লঙ্ঘন করছে ভারতীয় সেনারা'

যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতীয় সেনারা সীমান্তে নিয়ন্ত্রণ রেখা বরাবর একদিনেই ২৫ হাজার রাউন্ড গুলি ছুঁড়েছে। পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর বা আএসপিআর’র মহাপরিচালক লেফটেন্যান্ট জেনারেল অসিম বাজওয়ার উদ্ধৃতি দিয়ে ভারতীয় গণমাধ্যম কলকাতা নিউজ টুয়েন্টিফোর এ খবর প্রকাশ করেছে।

 

চীনের বার্তা সংস্থা সিনহুয়াকে অসিম বাজওয়া বলেন, ভারতীয় সেনারা ক্ষুদ্রাস্ত্র, মেশিনগান ও মর্টার ব্যবহার করেছে। ভারতীয় সেনারা সীমান্তে গোলাগুলি বাড়িয়ে দিয়েছে। এছাড়া ভারতের পক্ষ থেকে নানা বাগাড়ম্বর, বিবৃতি ও নানারকমের ঘোষণা আসছে। এটা অব্যাহত থাকলে পরিস্থিতি আরো খারাপ হবে।

তিনি জানান, গত এক সপ্তাহে ভারতীয় সেনাদের গুলিতে পাকিস্তানের দুই সেনা নিহত ও নয় জন আহত হয়েছে। এছাড়া, আট জন বেসামরিক নাগরিকও আহত হয়েছে।  

গত ২৯ সেপ্টেম্বর সীমান্তে উত্তেজনা দেখা দেয়ার পর এই প্রথম জেনারেল বাজওয়া বিদেশী কোনো সংবাদমাধ্যমকে সাক্ষাৎকার দিলেন। ওই সাক্ষাৎকারে সীমান্ত পরিস্থিতি উত্তপ্ত করার জন্য তিনি ভারতকে সরাসরি দায়ী করেন এবং যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য পাকিস্তানি সেনারা প্রস্তুত রয়েছে বলে জানান।  

অবশ্য, পাকিস্তান ও ভারতের ডিরেক্টর জেনারেল অব দ্যা মিলিটারি অপারেশন্স বা ডিজিএমও’র মধ্যে নিয়মিত যোগাযোগ রয়েছে বলেও জানিয়েছেন বাজওয়া। তিনি দাবি করেন, পাকিস্তানি সেনাবাহিনীর বড় বড় অভিযানের কারণে এখন আর দেশটির মাটিতে সন্ত্রাসীদের কোনো গোপন ঘাঁটি নেই। এ পর্যন্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সন্ত্রাসীদের বিরুদ্ধে সেনাবাহিনী ২২,০০০ অভিযান পরিচালনা করেছে। এসব অভিযোনে হাজার হাজার সন্ত্রাসী হতাহত ও আটক হয়েছে।


বিডি প্রতিদিন/৮ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow