Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ অক্টোবর, ২০১৬ ১৩:১৯
নারী সম্পর্কিত ঘটনায় ডোনাল্ড ট্রাম্পের নোংরা ভিডিও প্রকাশ
অনলাইন ডেস্ক
নারী সম্পর্কিত ঘটনায় ডোনাল্ড ট্রাম্পের নোংরা ভিডিও প্রকাশ

মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্প সবসময়ই সমালোচনায় থাকেন। কোনভাবেই এই সমালোচনার বৃত্ত থেকে তিনি বেড়িয়ে আসতে পারছেন না।

সম্প্রতি মার্কিন প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের একটি ভিডিওটেপ প্রকাশ পেয়েছে। আর এই টেপ প্রকাশের পর তিনি আবার সমালোচনার সম্মুখিন। এই ভিডিওটেপে দেখা যাচ্ছে যে, যেখানে তাকে নারীদের উদ্দেশ্যে করে অতিশয় নোংরা আর কুরুচিপূর্ণ মন্তব্য করতে দেখা যাচ্ছে।

প্রভাবশালী মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্ট তাদের ওয়েবসাইটে এই ভিডিওটেপটি প্রকাশ করেছে। ২০০৫ সালে তৈরি ওই ভিডিওটেপটি সেখানে টেলিভিশন উপস্থাপক বিলি বুশকে উদ্দেশ্যে করে মি. ট্রাম্পকে বলতে শোনা গেছে, ‘তুমি যখন একজন তারকা তখন মহিলাদের সাথে তুমি যা খুশী তাই করতে পারবে’।  

ভিডিওটেপটিতে ট্রাম্প একজন বিবাহিত মহিলার সঙ্গে যৌনকর্ম করার এবং অন্যান্য মহিলাদেরকে চুমু দেবার ও তাদের শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থান স্পর্শ করবার বড়াই করছিলেন।  তিন মিনিটের অধিক এই কথোপকথনটির প্রায় পুরোটা জুড়েই ছিল অতিশয় নোংরামি পূর্ণ কথাবার্তায় পরিপূর্ণ। এ ঘটনায় এখন খোদ রিপাবলিকান পার্টির সিনিয়র নেতারা পর্যন্ত এখন নিন্দা জানাচ্ছেন।  

মার্কিন নির্বাচনের মোটে এক মাস বাকী থাকতে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থীর এই ভিডিওটেপটি দলটিকে বেশ বেকায়দায় ফেলবে বলে আশংকা করা হচ্ছে। আর এমন সময় এই ভিডিওটেপটি বের হল যখন হিলারি ক্লিনটনের সঙ্গে মি. ট্রাম্পের দ্বিতীয় দফা সরাসরি টিভি বিতর্ক আসন্ন।

এই ভিডিওটেপটি প্রকাশিত হবার পর ফেসবুকে একটি ভিডিও বিবৃতি প্রকাশ করেছেন ট্রাম্প, যেখানে তিনি ক্ষমা চেয়ে বলেছেন, “আমি এটা বলেছি, আমি ক্ষমা চাচ্ছি। আমি অঙ্গীকার করছে আমি একজন ভাল মানুষ হয়ে উঠবো। ”

তিনি আরও বলেন, অধিক গুরুত্বপূর্ণ রাজনৈতিক ইস্যু থেকে মানুষের মনোযোগ সরানোর জন্য এটা করা হয়েছে। ”

 

বিডি-প্রতিদিন/৮ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow