Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ৮ অক্টোবর, ২০১৬ ১৪:১৫
ম্যাথিউয়ের আঘাতে যুক্তরাষ্ট্রে নিহত ৫, সড়কে ঘুরে বেড়াচ্ছে হাঙর
অনলাইন ডেস্ক
ম্যাথিউয়ের আঘাতে যুক্তরাষ্ট্রে নিহত ৫, সড়কে ঘুরে বেড়াচ্ছে হাঙর
উপকূলের দিকে ধেয়ে যাচ্ছে ম্যাথিউ, পাশে ফ্লোরিডায় ডুবে যাওয়া সড়কে ঘুরে বেড়াচ্ছে হাঙর

হাইতিতে আঘাত হানা হারিকেন ম্যাথিউ দুর্বল হয়ে যুক্তরাষ্ট্রের জর্জিয়া, ফ্লোরিডা ও আশপাশের এলাকায় আঘাত হেনেছে। এটি এখন চার ক্যাটাগরির ঘূর্ণিঝড় থেকে ক্যাটাগরি ২ এ রূপ নিয়েছে।

হারিকেন ম্যাথিউয়ের আঘাতে যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

এদিকে ম্যাথিউয়ের প্রভাবে সাগরের পানি ফুলে উঠে প্লাবিত করেছে বিস্তীর্ণ এলাকা। পানির সঙ্গে সাগর থেকে উঠে এসেছে হাঙরসহ নানা সামুদ্রিক প্রাণী। ফ্লোরিডায় বাড়িঘরের আশপাশে পানিতে তলিয়ে যাওয়া সড়কের ওপর অনেকেই হাঙর ঘুরে বেড়াতে দেখেছেন। তেমনই একটি হাঙরের ছবি তুলে টুইটারে দিয়েছেন Sadie the Trump Lady নামের এক নারী। প্রথমে সন্দিহান থাকার পর নিশ্চিত হয়ে তিনি লিখেছেন, 'হ্যা, এটি একটি হাঙর'।

এর আগে হারিকেন ম্যাথিউয়ের আঘাতে হাইতিতে বাংলাদেশ সময় শনিবার দুপুর নাগাদ ৮৭৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। ৩০ হাজারের মতো বাড়ি-ঘর বিধ্বস্ত হয়েছে।
ঘূর্ণিঝড়টি দক্ষিণ ক্যারোলিনা উপকূল অতিক্রম করতে পারে। বাংলাদেশ সময় শনিবার দুপুর ১টার দিকে ঘূর্ণিঝড়ের কেন্দ্র জর্জিয়ার উপকূলীয় শহর সাভান্নাহ থেকে ৪০ কিলোমিটার দক্ষিণ-পূর্বে অবস্থান করছিল। এটি ঘণ্টায় ১৯ কিলোমিটার গতিবেগে উত্তরমুখী হয়ে উপকূলের দিকে অগ্রসর হচ্ছে।

উপকূলীয় এলাকায় বাতাসের গতিবেগ ঘণ্টায় ১২৮ কিলোমিটার পর্যন্ত বৃদ্ধি পাচ্ছে। ১০ লাখের বেশি মানুষ বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে পড়েছে। অনেক স্থানে গাছপালা ভেঙে পড়ে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। সূত্র: দি গার্ডিয়ান


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow