Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৬ ০১:৩৫
জিহাদ নয়, যৌনদাসীর লোভে আইএস-এ যোগ ভারতীয় যুবকের
অনলাইন ডেস্ক
জিহাদ নয়, যৌনদাসীর লোভে আইএস-এ যোগ ভারতীয় যুবকের

জিহাদ সম্পর্কে সঠিক ধারণা না থাকলেও এই জিহাদের নামেই ইসলামিক স্টেট (আইএস)-এ যোগ দিতে আগ্রহ প্রকাশ করছেন বহু ভারতীয়। শুধুমাত্র যৌনদাসী পাওয়ার লোভে তারা এই সংগঠনে যোগ দিচ্ছেন বলে জানা গেছে।

ভারতীয় গোয়েন্দা সংস্থা সূত্রে জানা যায়, সারা বিশ্বে সন্ত্রাস ছড়িয়ে নিজেদের আধিপত্ত বিস্তার করার লক্ষ্যে কাজ করছে আইএস। আর সেই লক্ষ্যপূরণের জন্য যুবসমাজকে দলে টানতে আগ্রহী তারা। তাই যৌনদাসীর লোভ দেখিয়ে জঙ্গিগোষ্ঠীতে যুবকদের নাম লেখালো হচ্ছে।

সংস্থাটির সূত্রে আরো জানা যায়, ভারতের পারভানি জেলা থেকে নাসের (৩১) নামে এই যুবক আইএস-এ যোগ দিয়েছে বলে সন্দেহ করা হয়। ওই রাজ্যের সন্ত্রাসদমন শাখা তিন মাস ধরে তল্লাশি চালিয়ে গত জুলাইয়ে তাকে এই সন্দেহে পারভানি থেকে গ্রেফতার করা হয়।

পরে জিজ্ঞাসাবাদে নাসের জানায়, 'যৌনকর্মীদের সঙ্গে চ্যাট করার জন্য অনলাইনে এক ব্যক্তির সঙ্গে যোগাযোগ রাখতাম। ওই ব্যক্তি আইএস-এর সঙ্গে সরাসরি যুক্ত। তাই অন্য নাম দিয়ে বেশ কয়েকটি ই-মেইল আইডি তৈরি করে ওই ব্যক্তির কাছ থেকে যৌনদাসীদের বিস্তারিত বর্ণনা চাইতাম। '

ভারতীয় সন্ত্রাসদমন শাখার এক কর্মকর্তা জানান, 'এভাবেই যুবকদের ভাল-মন্দের উপর অনলাইনে নজর রাখে আইএস-এর কর্মীরা। কারও ধর্ম সংক্রান্ত বিষয়ে আগ্রহ থাকলে তাকে জঙ্গিগোষ্ঠীতে যোগ দেওয়ার জন্য উসকানি দেয়া হয়। আর যৌবিক বিষয় হলেও তাদের যৌনদাসীর লোভ দেখিয়ে দলে ভেড়ানো হয়। '

বিডি প্রতিদিন/ ১০ অক্টোবর ২০১৬/ এনায়েত করিম

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow