Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৬ ১১:৫৬
দ্বিতীয় দফা বিতর্কেও বিজয়ী হিলারি
অনলাইন ডেস্ক
দ্বিতীয় দফা বিতর্কেও বিজয়ী হিলারি

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে দ্বিতীয় দফা বিতর্কেও বিজয়ী হয়েছেন ডেমোক্রেটিক পার্টির প্রার্থী হিলারি ক্লিনটন। অন্যদিকে, দ্বিতীয় মুখোমুখি বিতর্কে প্রত্যাশার চেয়ে ভালো করেও পরাজিত দলে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প।

খবর সিএনএনের।

বাংলাদেশ সময় সোমবার সকাল ৭টায় মিসৌরি অঙ্গরাজ্যের সেন্ট লুইস শহরের ওয়াশিংটন ইউনিভার্সিটিতে এই বিতর্ক শুরু হয়। প্রায় দেড় ঘণ্টার এ বিতর্কে উভয় প্রার্থী প্রতিপক্ষের থেকে নিজেকে ভালো প্রমাণ করতে প্রায় ৪০ মিনিট করে সময় পান।

প্রথম বিতর্কে হারার পর দ্বিতীয় বিতর্ক ছিল ট্রাম্পের জন্য অনেকটা বাঁচা-মরার লড়াই। কিন্তু সেই বিতর্কেও তিনি হিলারির কাছে হেরে গেছেন।

বিতর্কের পর সিএনএন/ওআরসির প্রকাশ করা এক জরিপে বলা হয়, ৫৭ শতাংশ মনে করেন হিলারি জয়ী হয়েছেন। অন্যদিকে, ৩৪ শতাংশ মনে করেন ট্রাম্প জয়ী হয়েছেন। এর আগের প্রথম বিতর্কে ৬২ শতাংশ মত ছিল হিলারির পক্ষে।

গত শুক্রবার ২০০৫ সালে তৈরি একটি ভিডিও টেপ প্রভাবশালী মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সেখানে টেলিভিশন উপস্থাপক বিলি বুশকে উদ্দেশ্যে করে ট্রাম্পকে বলতে শোনা গেছে, "তুমি যখন একজন তারকা, তখন নারীদের সাথে তুমি যা খুশী তাই করতে পারবে"।

এছাড়া, ট্রাম্প একজন বিবাহিত নারীরসঙ্গে যৌনকর্ম করার এবং অন্যান্য নারীদেরকে চুমু দেবার ও তাদের শরীরের বিভিন্ন স্পর্শকাতর স্থান স্পর্শ করবার বড়াই করছিলেন। এরপরই দলের উচ্চপদস্থ নেতারা তাকে সরে দাঁড়ানোর চাপ দিচ্ছেন। তাই এবারের বিতর্কে জয়ী হয়ে জবাব দেওয়ার মোক্ষম সুযোগ ছিল ট্রাম্পের। কিন্তু পারলেন না ট্রাম্প।

বিডি-প্রতিদিন/১০ অক্টোবর, ২০১৬/মাহবুব

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow