Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১০ অক্টোবর, ২০১৬ ১৭:০৩
ফের পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালাবে ভারত!
অনলাইন ডেস্ক
ফের পাকিস্তানে সার্জিক্যাল স্ট্রাইক চালাবে ভারত!

পাকিস্তান অবিলম্বে জঙ্গি রফতানি ও জঙ্গিদের মদত দেওয়া বন্ধ না করলে আরেক দফা সার্জিক্যাল স্ট্রাইক এর শিকার হতে হবে। ভারতীয় সেনা ফের একই কায়দায় নিয়ন্ত্রণরেখা পেরিয়ে জঙ্গিদের লঞ্চপ্যাড ধূলিসাৎ করে দেবে।

এমটি জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক শীর্ষ কর্মকর্তা।

তিনি আরও জানিয়েছেন, ভারতের দৃষ্টিভঙ্গি এখন ১৯৯৯ সালের কার্গিল যুদ্ধের সময়ের চেয়ে অনেকটাই আলাদা। সে সময় পাক সরকারের প্রতি সম্মান দেখিয়ে নিয়ন্ত্রণরেখার ওপারে গিয়ে সেনা অভিযান চালায়নি ভারত। তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বিল ক্লিনটন সে সময় মন্তব্য করেছিলেন, 'রক্ত দিয়ে সীমান্ত আঁকা উচিত নয়। ' কিন্তু স্বাধীনোত্তর পাকিস্তানের স্বভাব এতটুকু পাল্টায়নি। ভারতের মাটিকে রক্তাক্ত করতে লস্কর জঙ্গিদের প্রত্যক্ষভাবে মদত দিয়ে এসেছে পাক সেনা ও গোয়েন্দা সংস্থা আইএসআই। মুম্বাইয়ে, পাঠানকোট ও উরির সেনাঘাঁটিতে হামলা-একের পর এক ঘটনায় ভারতের ধৈর্যের বাঁধ ভেঙে গেছে। এখন ভারতের নীতি, মারের বদলে পাল্টা মার।

ভারতের অবস্থান স্পষ্ট করে  স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, পাকিস্তান যদি অবিলম্বে ভারতীয় ভূখণ্ডে জঙ্গি রফতানি বন্ধ না করে, তাহলে ভারতও নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে পাক অধিকৃত কাশ্মীরে ঢুকে জঙ্গি নিধন করবে।

বিডি-প্রতিদিন/ ১০ অক্টোবর, ২০১৬/ সালাহ উদ্দীন

 

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow