Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১০ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ০৬:৩৯
২ জঙ্গি নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি পাকিস্তানি মিডিয়ার
অনলাইন ডেস্ক


২ জঙ্গি নেতার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি পাকিস্তানি মিডিয়ার

জঙ্গি নেতা মাসুদ আজাদ ও হাফিজ সাঈদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে এবার সোচ্চার হয়েছে খোদ পাকিস্তানি মিডিয়ার একাংশ। বুধবার পাকিস্তানের প্রথম শ্রেণির একটি সংবাদপত্রে এই দুই জঙ্গি নেতা দেশের জনগণের জন্য ‘বিপদজনক’ উল্লেখ করে প্রশ্ন তুলেছেন, সব জেনে বুঝেও পাকিস্তান সরকার কেন তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিচ্ছে না।

একই সঙ্গে সরকার তাদের বিরুদ্ধে কোন পদক্ষেপ না নিয়ে দেশের অভ্যন্তরীণ নিরাপত্তা নিয়ে সমঝোতা করছে বলে অভিযোগ করা হয়। খবর কলকাতা টুয়েন্টিফোরের।

পাকিস্তানের ওই সংবাদপত্রের সম্পাদকীয়তে সরকারকে কড়া ভাষায় আক্রমণ করে লেখা হয়েছে, দেশের অভ্যন্তরীণ নিরাপত্তার স্বার্থে জঙ্গি নেতাদের আশ্রয় দেওয়া বন্ধ করুন। দেশের মিডিয়ায় (পাকিস্তান) ভাষণ না দিয়ে দেশের নিরাপত্তার কথা মাথায় রেখে মাসুদ আজাদ ও হাফিজ সাঈদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিন। এখনই এদের বিরুদ্ধে ব্যবস্থা না নিলে ভবিষ্যতে পাকিস্তানের জনগণকেই এর খেসারত দিতে হবে।

মূলত, ভারত শাসিত কাশ্মিরের উরিে সেনাঘাঁটিতে হামলার পর থেকেই পাকিস্তান জঙ্গি নেতা মাসুদ আজাদ ও হাফিজ সাঈদকে নিষিদ্ধ করার বিষয়ে আন্তর্জাতিক মহলে দাবি জানিয়ে আসছে ভারত। ভারতীয় সেনার সার্জিকাল স্ট্রাইকের পর থেকেই ভারত-পাকিস্তানের দ্বিপাক্ষিক সম্পর্ক তলানিতে এসে ঠেকেছে। দুই দেশের মধ্যে অশান্তির পরিবেশও তৈরি হয়েছে। ভারত-পাক সীমান্তে উত্তেজনাও তৈরি হয়েছে। এমন পরিস্থিতির মধ্যে খোদ পাক সংবাদ মাধ্যমের পক্ষ থেকে মাসুদ আজাদ ও হাফিজ সাঈদের বিরুদ্ধে লেখা-লেখি শুরু হতেই ঘরের মধ্যেই কোণঠাসা হয়ে পড়েছে পাকিস্তান সরকার।

বিডি-প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow