Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৩ অক্টোবর, ২০১৬ ১৩:৫৬ অনলাইন ভার্সন
আপডেট :
আইএসআই এজেন্ট সন্দেহে গুজরাটে আটক ২
দীপক দেবনাথ, কলকাতা
আইএসআই এজেন্ট সন্দেহে গুজরাটে আটক ২

পাকিস্তান গুপ্তচর সংস্থা ইন্টার সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই)-এর এজেন্ট সন্দেহে দুই ব্যক্তিকে আটক করেছে গুজরাট পুলিশের অপরাধ দমন শাখা (এটিএস)। বুধবার গভীররাতে কচ্চ জেলার খাবড়া এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটক হওয়া ব্যক্তিরা হলেন: মোহাম্মদ আলানা এবং সাফুর সুমরা নামে দুই ব্যক্তিকে। দু'জনই রাজ্যটির কুকমা এলাকার বাসিন্দা বলে জানা গেছে। ভারত-পাকিস্তান সীমান্তে ভারতীয় সেনার গতিবিধি সম্পর্কে তারা টেলিফোনের মাধ্যমে পাকিস্তানের রাজিয়া নামে এক নারীকে তথ্য পাচার করতেন বলে অভিযোগ।  

গোপন সূত্রে খবর পেয়ে গত চব্বিশ ঘণ্টা ধরে তাদের ওপর নজর রাখছিলেন গোয়েন্দারা। এরপরই তাদের আটক করা হয়।  

এটিএস সূত্রে খবর, রাজিয়ার ট্রাপে পড়েই মোহাম্মদ আলানা এই গোপন তথ্য পাচার করতেন। আটক ব্যক্তিদের কাছ থেকে পাকিস্তানি পাসপোর্ট, পরিচয় পত্রসহ কিছু গোপন নথি উদ্ধার করা হয়েছে। আলানার নামে আইএসআই’এর তরফে একটি বিশেষ পরিচয় পত্রও ইস্যু করা হয়েছিল। তাদের কাছ থেকে উদ্ধার হওয়া নথি থেকে গোয়েন্দারা জানতে পেরেছেন মোহাম্মদ আলানা কমপক্ষে ৪ বার পাকিস্তানে যাতায়াত করেছিলেন। প্রতি তথ্য পিছু আইএসআই এর তরফে রাজিয়াকে ৫ থেকে ১০ হাজার রুপি দেওয়া হতো বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। রাজিয়ার কাছ থেকে সেই রুপি আসতো আলানার কাছে।

আটক ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ শুরু করেছেন গোয়েন্দা সদস্যরা। উরিতে সেনা ঘাঁটিতে জঙ্গি হামলা এবং সেই প্রেক্ষিতে এলওসি পার হয়ে পাক শাসিত কাশ্মীরে সার্জিক্যাল স্ট্রাইকের পর কচ্চ এলাকায় সেনাবাহিনীর মোতায়েন ও গতিবিধি বাড়ানো হয়েছে।  

 

বিডি-প্রতিদিন/ ১৩ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

up-arrow