Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ৯ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৪ অক্টোবর, ২০১৬ ০২:০৫
বেঁচে আছেন কি ভারতীয় সেনা বাবুলাল চৌহান!
অনলাইন ডেস্ক
বেঁচে আছেন কি ভারতীয় সেনা বাবুলাল চৌহান!
চান্দু বাবুলাল চৌহান

উড়ি হামলার ১১ দিন পর ভারত পাকিস্তান সীমান্তে প্রবেশ করে 'অপারেশন সার্জিক্যাল স্ট্রাইক' এর মত একটি সফল অভিযান সম্পন্ন করে। এই অভিযানে ভারতীয় কোন সেনার ক্ষয়ক্ষতি হয়নি বলে জানায় ভারতীয় সেনাবাহিনী।

কিন্তু পাকিস্তান দাবী করে তারা এক ভারতীয় সেনাকে আটক করেছে। তারা সেই ভারতীয় সেনার পরিচয়ও প্রকাশ করে। সেই ভারতীয় সেনার নাম চান্দু বাবুলাল চৌহান।  

সার্জিক্যাল স্ট্রাইকের একদিন পরের ঘটনা এটি। ৩৭ নম্বর রাষ্ট্রীয় রাইফেলের সেনা চান্দু বাবুলাল চৌহান ভুল করে নিয়ন্ত্রণরেখা পেরিয়ে যান। সেই সময়ে নিয়ন্ত্রণরেখায় টহল দিচ্ছিলেন তিনি। তার হাতেও ছিল অস্ত্র। সেই যখন নিয়ন্ত্রণরেখা পার করেন তারপরেই তিনি উধাও হয়ে যান। এরপরে কেউই আর হদিশ পাননি বাবুলালের। পাকিস্তানও প্রথমে এই ব্যপারে নীরব থেকেছে।

তবে শেষ পর্যন্ত পাকিস্তান বাবুলালের ব্যপারে মুখ খুলল। পাকিস্তান জানিয়ে দিয়েছে বাবুলাল চৌহান ইসলামাবাদের হেফাজতেই রয়েছে। মানকোটের পশ্চিমে পাকিস্তানী সেনারা তাকে আটক করে রেখেছে।
চান্দু বাবুলাল চৌহানকে ফিরিয়ে আনতে মরিয়া ভারত। পাকিস্তানের হাতে আটক চান্দু বাবুলাল চৌহানকে ফিরিয়ে আনতে পাক কর্তৃপক্ষের সঙ্গে কথাবার্তা অনেক আগেই শুরু করে দেয় ভারত। কিন্তু বাবুলালকে  ফিরিয়ে আনতে এখন পর্যন্ত ব্যর্থ ভারত। অনেকদিন হয়ে গেল সার্জিক্যাল স্ট্রাইক সম্পন্ন হয়েছে। বাবুলাল ফিরে এসেছেন এমন খবর তো পাওয়া যায়নি। কবে যে তিনি ফিরবেন সেই ব্যাপারে অবশ্য কোনও নিশ্চয়তা পাওয়া যায়নি।  
 

বিডি-প্রতিদিন/১৪ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow