Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ৮ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৫ অক্টোবর, ২০১৬ ১৮:৩২
উত্তরপ্রদেশে পদদলিত হয়ে নিহত ১৯, আহত ৫০
দীপক দেবনাথ, কলকাতা
উত্তরপ্রদেশে পদদলিত হয়ে নিহত ১৯, আহত ৫০

উত্তরপ্রদেশের বারণসীতে পদদলিত হয়ে ১৯ জনের মৃত্যু হয়েছে। আহত কমপক্ষে অর্ধশতাধিক মানুষ।

শনিবার ধর্মীয় সভা চলাকালীন এই মর্মান্তিক দুর্ঘটনা ঘটে বারাণসী ও চন্দৌলির মাঝে রাজঘাট ব্রিজের উপর। নিহতদের মধ্যে ১৪ জন নারী, বাকিরা পুরুষ।

পুলিশ সূত্রে খবর, এদিন দুপুরে ধর্মীয় গুরু জয় গুরুদেবের একটি সভা ছিল সেখানে। সেই সভাতে যোগ দিতে গঙ্গা নদীর পাশে ধোমি গ্রামের উদ্যেশ্যে রওনা দিচ্ছিলেন প্রায় কয়েক হাজার পুণ্যার্থী। এসময় গঙ্গার ওপরে  একটি সেতু পার হতে গিয়ে হঠাৎই হুড়োহুড়ি পড়ে যায় পুণ্যার্থীর মধ্যে। তার জেরেই এই দুর্ঘটনা ঘটে।  

চন্দৌলি জেলার কালেক্টর কুমার প্রশান্ত জানান, ‘এদিন দুপুর দেড়টার দিকে রাজঘাট ব্রিজের উপর এই দুর্ঘটনা ঘটে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক’।  

দুর্ঘটনার পরই সেখানে ছুটে যান প্রশাসনের শীর্ষ কর্মকর্তারা। বারাণসীর আইজিপি এসকে ভগত জানান, এই সভায় ৩ হাজার জনের প্রবেশের অনুমতি থাকলেও প্রায় ৭০ হাজার পুণ্যার্থী জড়ো হয়েছিলেন।

নিহত ও আহতদের আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা দিয়েছে উত্তরপ্রদেশ রাজ্য সরকার। রাজ্যটির মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব নিহতদের পরিবার পিছু ২ লাখ এবং আহতদের পরিবার পিছু ৫০ হাজার রুপি আর্থিক ক্ষতিপূরণের ঘোষণা করেছেন। দুর্ঘটনার কারণ খতিয়ে দেখতে একটি ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী।

দুর্ঘটনায় নিহত পরিবারের প্রতি শোকজ্ঞাপন করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ট্যুইট করে তিনি জানান, প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে আমার কথা হয়েছে। বারাণসীতে যারা পদদলিত হয়ে যারা ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের সবরকম সহায়তা করার জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের বলা হয়েছে।  

 

বিডি-প্রতিদিন/ ১৫ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow