Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ১৮ অক্টোবর, ২০১৬ ২০:৩৪
এই চা ওয়ালাই ভারতের বিরুদ্ধে পাকিস্তানের নতুন ‘পারমাণবিক অস্ত্র’
অনলাইন ডেস্ক
এই চা ওয়ালাই ভারতের বিরুদ্ধে পাকিস্তানের নতুন ‘পারমাণবিক অস্ত্র’

জাভেরিয়া ওরফে জিয়া আলি নামের এক ফটোগ্রাফার ইসলামাবাদে একজন চা-ওয়ালার ছবি তোলেন। সেই ছবি নিয়েই এবার শুরু হয়েছে হইচই। ওই চা ওয়ালাকেই পাকিস্তানের নতুন ‘পারমাণবিক অস্ত্র’ হিসেবে বিবেচনা করা হচ্ছে। যে কোনও মুহূর্তে নাকি ভারতের বুকে আছড়ে পড়তে পারে এই অস্ত্র।

ইংরেজি সংবাদমাধ্যমকে জাভেরিয়া জানান, ইসলামাবাদে ইতওয়ার বাজারে ছবি তুলতে গিয়েছিলেন তিনি। সেই সময়েই একটি চায়ের দোকানে তিনি দেখা পান ওই যুবকের। দিন কয়েক আগে  ছবিটি পোস্ট করেন নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে। তার পরেই ভাইরাল হয়ে যায় ছবিটি। অজস্র শেয়ার হয় এই নীল চোখের অধিকারী ওই যুবকের ছবিটি।  

ফলাফল? ভারত ও পাকিস্তানের টুইটার দুনিয়ায় রী‌তি‌মতো আলোড়ন ফেলে দেয় এই ছবি। হ্যাশট্যাগ চায়ওয়ালা (#ChaiWala) টপ ট্রেন্ড হয়ে দাঁড়িয়েছে টুইটারে। রাজনৈতিক উত্তেজনা চললেও ছবিটি নিয়ে কোনও আপত্তিকর মন্তব্য করেননি ভারত বা পাকিস্তানের কেউই। এমনকি কোনও কোনও ভারতীয় ‘কফিওয়ালা’ করন জোহরের পাকিস্তানি ভার্সন হিসেবে আখ্যা দিয়েছেন ওই পাকিস্তানিকে।  

পাকিস্তানের পাশাপাশি ভারতের তরুণীরাও ভীষণ পছন্দ করেছে‌ন এই সুদর্শন পাকিস্তানি যুবককে। সোশ্যাল মিডিয়ায় ভারতীয় তরুণীদের মন্তব্য সেই রকমই ইঙ্গিত দিচ্ছে। শ্রুতি নামের এক ভারতীয় টুইটারে ছবিটি শেয়ার করে লিখেছেন, 'পাকিস্তানে এরকম দেখতে এক চা-ওয়ালা থাকে‌ন। প্লিজ, পাকিস্তানে বোমা ফেলবেন না। '

পাকিস্তানি চা ওয়ালাকে নিয়ে ভারতীয় মেয়েদের আকুলতা দেখে অনেক পাকিস্তানির সরস মন্তব্য, ভারতের বিরুদ্ধে আমাদের আর কোনও অস্ত্রের প্রয়োজন রয়েছে কি? ভারতীয় তরুণীদের উপরে সার্জিকাল স্ট্রাইক চালানোর জন্য এই যুবকই আমাদের পারমাণবিক অস্ত্র হয়ে উঠতে পারেন।

কখনও ভেবেছিলেন ছবিটি এভাবে আলোড়ন তুলবে? ফটোগ্রাফার জাভেরিয়া বলছেন, কখনই না। তবে এমনটা যখন হয়েই গিয়েছে, তখন ওই যুবককে আবার খুঁজে বার করার চেষ্টায় রয়েছি আমি।

 

বিডি প্রতিদিন/১৮ অক্টোবর, ২০১৬/ফারজানা

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow