Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ৬ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২০ অক্টোবর, ২০১৬ ১০:৪০
গর্ভপাতে সমর্থন দিয়ে ট্রাম্পের সমালোচনায় হিলারি
অনলাইন ডেস্ক
গর্ভপাতে সমর্থন দিয়ে ট্রাম্পের সমালোচনায় হিলারি

গর্ভপাত পুরোপুরিই একজন মায়ের সিদ্ধান্ত এবং একান্ত ব্যক্তিগত অধিকার বলে মন্তব্য করেন হিলারি ক্লিনটন। ট্রাম্পের সঙ্গে শেষ বিতর্কে গর্ভপাত আইন নিয়ে প্রশ্নে ট্রাম্পের কথার জবাবে তিনি এ কথা বলেন। ট্রাম্প বলেছিলেন, তিনি প্রেসিডেন্ট হলে গর্ভপাতের বিরুদ্ধে অবস্থান নেবেন। গর্ভপাত না করার বিষয়ে বিভিন্ন আদালতের দেয়া রায়গুলো টিকে থাকবে বলেই মনে করেন ট্রাম্প। খবর বিবিসির।
 
ট্রাম্পের মন্তব্যের সমালোচনা করে হিলারি বলেন, ট্রাম্প এর আগে বলেছে, গর্ভপাতের জন্য নারীর শাস্তি হওয়া উচিত। তিনি আসলে কোন যুগে বাস করছেন আমি জানি না। আমরা অনেক দূর এগিয়ে গেছি। এখন আর পিছিয়ে যাওয়ার সুযোগ নেই।
 
অপরদিকে, ট্রাম্প হিলারির সমালোচনায় বলেন, একজন মায়ের গর্ভ থেকে তার সন্তানকে টেনে হিঁচড়ে বের করে ফেলাকে হিলারি সমর্থন করতে পারেন। কিন্তু আমি পারি না।  
 
মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে তৃতীয় বিতর্ক শুরু হয়েছে লাস ভেগাসের নেভাগা বিশ্ববিদ্যালয়ের মঞ্চে। সঞ্চালকের দায়িত্ব পালন করছেন ফক্স নিউজ সানডের উপস্থাপক ক্রিস ওয়ালেস।

এদিন, বিতর্ক শুরু হয়েছে সুপ্রিম কোর্টে বিচারক নিয়োগ নিয়ে। সুপ্রিম কোর্টকে জনগণের পাশে থাকার আহ্বান জানিয়ে হিলারি ক্লিনটন বলেন, সুপ্রিম কোর্ট একটি কেন্দ্রীয় বিষয়, এবং আদালতকে সাধারণ মানুষের পাশে থাকতে হবে, ক্ষমতাধর কর্পোরেটদের স্বার্থ রক্ষা করতে আদালত নয়।

অস্ত্র নিয়ন্ত্রণ ইস্যুতে ট্রাম্প টেনে আনলেন শিকাগোর প্রসঙ্গ। বললেন, এখানে অস্ত্র নিয়ন্ত্রণের পরেও সন্ত্রাস, সহিংসতা কমেনি। তবে বাস্তবতা হচ্ছে শিকাগোর এই সহিংসতায় জড়িতরা পাশের ইন্ডিয়ানা থেকে অস্ত্র কিনে আনছেন, যেখানে অস্ত্র নিয়ন্ত্রিত নয়।

 

বিডি-প্রতিদিন/ ২০ অক্টোবর, ২০১৬/ আফরোজ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow