Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৬ ১৩:০৮
‘চিকিৎসার জন্য মন্ত্রীরা বিদেশ যান, সেনা নয় কেন?’
অনলাইন ডেস্ক
‘চিকিৎসার জন্য মন্ত্রীরা বিদেশ যান, সেনা নয় কেন?’

মন্ত্রীরা চিকিৎসার জন্য নিয়মিত বাইরে গেলেও সেনারা কেন সুযোগ পায়না বলে প্রশ্ন তুলেছেন গুরুতর আহত বিএসএফ জওয়ান গুরনাম সিংয়ের বোন গুরজিৎ কৌর। এর আগে শুক্রবার রাতে ফের সীমান্তচুক্তি লঙ্ঘন করে গোলাগুলি শুরু করে পাকিস্তান।

এর পাল্টা জবাব দিতে গিয়েই গুরুতর আহত হন ওই বিএসএফ জওয়ান। খবর সংবাদ প্রতিদিনের।

খবরে বলা হয়, এরপর আশঙ্কাজনক অবস্থায় তাকে জম্মুর এক হাসপাতালে ভর্তি করা হয়। এদিকে ভারতীয় ভূখণ্ডে জঙ্গি প্রবেশ ও সেনাদের নজর ঘোরাতেই পাকিস্তানের এই গুলিবর্ষণ বলে মনে করছে ভারতীয় সেনারা।  

যদিও পাকিস্তানের এই কৌশল কার্যকরী হয়নি। ৬ জঙ্গি প্রবেশের চেষ্টা রুখে দেন ভারতীয় জওয়ানরা। গুলির লড়াইয়ে নিহত হয় এক জঙ্গি। এদিকে পাক বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়েও ৭ পাকিস্তানি সেনা সদস্যের মৃত্যু হয়।

পাকিস্তানকে যোগ্য জবাব দেওয়া গেলেও গুরনাম সিংয়ের শারীরিক অবস্থা নিয়ে সংকট কাটছে না। আর সেই প্রেক্ষিতেই গুরুত্বপূর্ণ এক প্রশ্ন তুললেন তার বোন। আহত গুরনাম সিংকে বিদেশে নিয়ে চিকিৎসা করানোর দাবি তুলেছেন তিনি। তিনি প্রশ্ন তুলে বলেন, মন্ত্রীদের ক্ষেত্রে প্রায়শই এ কাজ করা হয়, তাহলে একজন সেনার ক্ষেত্রে এ ব্যবস্থা নেওয়া হবে নাই বা কেন? 

এছাড়া বিদেশ থেকে বিশেষজ্ঞ চিকিৎসক নিয়ে আসারও দাবি তুলেছেন তিনি। তবে এমন প্রশ্ন তুললেও সেনা বাহিনীর  পক্ষ থেকে এর কোনও জবাব দেওয়া হয়নি। আদৌ গুরনাম সিংকে বিদেশে নিয়ে যাওয়া সম্ভব কি না, তাও জানানো হয়নি।


বিডি প্রতিদিন/২২ অক্টোবর ২০১৬/হিমেল

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow