Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ৪ ডিসেম্বর, ২০১৬

প্রকাশ : ২২ অক্টোবর, ২০১৬ ১৪:৫৮
ব্যবধান কমলো হিলারি-ট্রাম্পের
অনলাইন ডেস্ক
ব্যবধান কমলো হিলারি-ট্রাম্পের

আলোচিত-সমালোচিত মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের জন্য সুখবর বয়ে আনল বার্তা সংস্থা রয়টার্স ও জরিপ সংস্থা ইপসোসের প্রকাশিত সর্বশেষ জরিপের ফলাফল। এই জরিপে দেখা যায় যে চলতি সপ্তাহে মার্কিন ভোটরদের মধ্যে রিপাবলিকান দলীয় প্রেসিডেন্ট পদপ্রার্থী ডোনাল্ড ট্রাম্পের প্রতি সমর্থন কিছুটা বৃদ্ধি পেয়েছে।  

১৪ থেকে ২০ অক্টোবরের মধ্যে করা এই জরিপে দেখা যায়, ট্রাম্পের চেয়ে চার পয়েন্টে এগিয়ে আছেন হিলারি। হিলারির পক্ষে সমর্থন জানিয়েছেন ৪৪ শতাংশ ভোটার এবং ট্রাম্পের পক্ষে ৪০ শতাংশ। যার ফলে ট্রাম্পের সমর্থন বৃদ্ধিতে হিলারির অগ্রগামিতা অর্ধেক হ্রাস পেয়েছে।

সাত থেকে ১৩ অক্টোবর পর্যন্ত সময়ের মধ্যে করা রয়টার্স/ইপসোসের আগের জরিপে হিলারির পক্ষে ৪৪ শতাংশ এবং ট্রাম্পের পক্ষে ৩৭ শতাংশ ভোটার সমর্থন জানিয়েছিল।

রিয়েল-ক্লিয়ার-পলিটিকসের জরিপের ফলাফলে দেখা যায়, হিলারির পক্ষে ৪৮ দশমিক এক শতাংশ এবং ট্রাম্পের পক্ষে ৪১ দশমিক নয় শতাংশ ভোটার সমর্থন জানিয়েছেন এবং হিলারি ছয় দশমিক দুই শতাংশ পয়েন্টে এগিয়ে আছেন।

জরিপের তথ্যে পাওয়া যায়, হিলারি জয়ী হলে রিপাবলিকান সমর্থকদের মধ্যে অর্ধেক তাকে প্রেসিডেন্ট হিসেবে মেনে নেবেন এবং দলটির প্রায় ৭০ শতাংশ সমর্থক জানিয়েছেন, অবৈধ ভোট ও কারচুপির মাধ্যমে হিলারি বিজয়ী হতে পারেন।

 

বিডি-প্রতিদিন/২২ অক্টোবর, ২০১৬/তাফসীর

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow