২৫ অক্টোবর, ২০১৬ ০৩:৫০

পাকিস্তানে ৫ হাজার জঙ্গির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

অনলাইন ডেস্ক

পাকিস্তানে ৫ হাজার জঙ্গির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ

ভারতের সার্জিক্যাল স্ট্রাইক ও সন্ত্রাসে মদত দেওয়ায় আন্তর্জাতিক মহলের চাপে অবশেষে ৫ হাজার ১০০ জন জঙ্গির ব্যাংক অ্যাকাউন্ট জব্দ করেছে পাকিস্তান। সেই তালিকাতে জয়েশ-ই-মহম্মদ প্রধান তথা পাঠানকোট বায়ু সেনা ঘাঁটিতে হামলার মাস্টার মাইন্ড মাসুদ আজহারও রয়েছেন। খবর কলকাতা ২৪x৭ নিউজের।

খবরে বলা হয়, পাক স্টেট ব্যাংকের পক্ষ তেকে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, পাক প্রশাসনের আবেদনের প্রেক্ষিতেই এই জঙ্গিদের অ্যাকাউন্ট জব্দ করা হয়েছে। এই কাজের জন্য পাক প্রশাসনের পক্ষ থেকে স্টেট ব্যাংকের কাছে তিনটি আলাদা তালিকা পাঠান হয়েছিল বলেও জানা গেছে। সেখানেই উল্লেখ ছিল কোন কোন জঙ্গি বা সন্দেহভাজনের অ্যাকাউন্ট জব্দ করতে হবে।

পাকিস্তান স্টেট ব্যাংক সূত্রের খবর, যে তালিকা পাঠান হয়েছিল সেই প্রথম তালিকা বা ‘এ ক্যাটাগরিতে’ ছিল ১২০০ জঙ্গির নাম এবং সেখানে মাসুদ আজহারের নামও ছিল। জানা গেছে, জব্দ হওয়া অ্যাকাউন্টগুলিতে প্রায় ৪০০ মিলিয়ন অর্থ মজুদ রয়েছে। 

পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া অঞ্চল থেকে জব্দ করা হয়েছে ৩ হাজার ৭৮ টি অ্যাকাউন্ট, ১ হাজার ৪৪২ টি জব্দ হয়েছে পাকিস্তানের পঞ্জাব প্রদেশ থেকে, ২২৬ টি সিন্ধ থেকে, ১৯৩ টি বালোচিস্তান থেকে, ১০৬ টি গিলগিট-বালতিস্তান থেকে ও ২৭ টি ইসলামাবাদ থেকে। এছাড়া পাক অধিকৃত কাশ্মীর থেকেও জব্দ করা হয়েছে ২৬ টি অ্যাকাউন্ট।


বিডি প্রতিদিন/২৫ অক্টোবর ২০১৬/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর