২৭ অক্টোবর, ২০১৬ ১৩:২৫

সীমান্তে গুলি বিনিময়, আরও এক বিএসএফ সদস্য নিহত

নিজস্ব প্রতিবেদক

সীমান্তে গুলি বিনিময়, আরও এক বিএসএফ সদস্য নিহত

সীমান্তের নিয়ন্ত্রণ রেখা লাইন অব কন্ট্রোলে ভারত ও পাকিস্তানের সৈন্যদের মধ্যে মঙ্লবার রাতে গুলিবিনিময়ে ৫ ভারতীয় সৈন্যের মৃত্যুর দু'দিনের মাথায় বৃহস্পতিবার সকালে আহত আরও এক বিএসএফ সদস্যের মৃত্যু হয়েছে।

ভারতীয় বার্তাসংস্থা এএনআই-এর খবর অনুযায়ী, পাকিস্তানি সেনারা ভারী শেল ও স্নাইপার নিয়ে ভারত নিয়ন্ত্রিত কাশ্মিরের রণবীর সিং পুরা (আরএস পুরা)-র আবদুল্লিয়ান এলাকায় হামলা চালায়। এতে  ওই বিএসএফ সদস্য আহত হন। চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার সকালে তিনি মারা যান। এতে ছয় গ্রামবাসী আহত হন বলেও নিরাপত্তারক্ষীরা জানিয়েছেন।

আরএস পুরার গোপার বস্তি গ্রামে পাঁচ আহত ব্যক্তির নাম প্রকাশ করেছে ভারতীয় কর্তৃপক্ষ। তারা হলেন – জ্যোতি শর্মা (৩৯), রাজ রাণী (৪০), লাকি শর্মা (২০), অভী শর্মা (১৮) এবং শানু দেব (৫৫)। তাদের জম্মুর সরকারি মেডিকেল কলেজ হাস্পতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

বুধবার রাতে আরএস পুরা ও আর্নিয়া এলাকার ১৫টি ভারতীয় পোস্ট এলাকায় এ গোলাগুলি হয়। বিএসএফ-এর ডেপুটি ইন্সপেক্টর জেনারেল ধর্মেন্দ্র পারিখ দাবি করেন, ‘দুটি পাকিস্তানি পোস্ট থেকে বুধবার রাত ৮টা ৩৫ মিনিটে ভারী গুলি চালানো শুরু হয়। ৯টা নাগাদ তারা মর্টার হামলা শুরু করে। তবে গোলাগুলিতে আর কোনও সদস্য নিহত হননি।

তবে পাকিস্তান সেনাবাহিনীর সূত্রের বরাত দিয়ে দেশটির সংবাদমাধ্যম এক্সপ্রেস ট্রিবিউন জানিয়েছে, ভীমবার সেক্টরের চারটি ভারতীয় পোস্ট ধ্বংস করেছে পাকিস্তানি বাহিনী। এতে পাঁচ ভারতীয় সীমান্তরক্ষী নিহত হয়েছেন বলেও দাবি করা হয়।

পাকিস্তান সেনাবাহিনীর দাবি, সোমবার ভারতীয় পক্ষ থেকে ‘বিনা উসকানিতে’ হামলা চালানো হয়। এরপরই পাকিস্তানের পক্ষ থেকে তার জবাব দেওয়া হয়। তখন থেকেই সেখানে গোলাগুলি চলছে।

পাকিস্তান আইএসপিআর-এর বিবৃতিতে বলা হয়, বুধবার ছাপরার সেক্টরে ভারতীয় পক্ষের গোলার আঘাতে দুই বেসামরিক নাগরিক নিহত হয়েছেন এবং আরও আট বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। সূত্র: হিন্দুস্তান টাইমস, এক্সপ্রেস ট্রিবিউন।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর