২৭ অক্টোবর, ২০১৬ ১৫:৩৫

মিস্টার এশিয়া খেতাবে ভূষিত ভারতের গাড়িচালক

অনলাইন ডেস্ক

মিস্টার এশিয়া খেতাবে ভূষিত ভারতের গাড়িচালক

২৫ বছর বয়সী সুঠামদেহী যুবকটির নাম জি বালাকৃষ্ণ। ভারতের ব্যাঙ্গালুরুর বাসিন্দা বালাকৃষ্ণ শৈশবেই বাবাকে হারিয়েছেন। তাই সংসারের জোয়ালও এসে পড়ে ঘাড়ে। বর্তমানে পানিবাহী ট্যাংকারের চালক হিসেবে কাজ করছেন। কিন্তু এতসব পরিচয়ে চেনা যাবে না বালাকৃষ্ণকে।

কারণ, সম্প্রতি তিনি এশিয়ান বডিবিল্ডিং চ্যাম্পিয়নশীপের ৫ম আসরে মিস্টার এশিয়া খেতাবে ভূষিত হয়েছেন। বালাকৃষ্ণের এ জার্নিটা বেশ দুঃসাহসিক। প্রায় এক দশকের কঠোর চেষ্টার কারণেই সাফল্যের মুকুট তিনি পরতে পেরেছেন।

এটাই প্রথম নয়। ২০১৩ সালে জার্মানিতে অনুষ্ঠিত অনুর্ধ্ব-২৪ ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে মিস্টার ইউনিভার্স খেতাবে ভূষিত হন বালাকৃষ্ণ। ২০১৪ সালে একই ক্যাটাগরিতে অ্যাথেন্সেও তিনি মিস্টার ইউনিভার্স খেতাবে ভূষিত হন। কিন্তু এখানেই তিনি থেমে থাকতে চান না। বিশ্বের বড় বড় প্রতিযোগিতায় অংশ নিতে চান বালাকৃষ্ণ। এজন্য সরকারের সাহায্য কামনা করছেন তিনি।  

বালাকৃষ্ণ বলেন, এ অর্জন নিয়ে আমি গর্বিত। তবে এ ধরনের অর্জন আরও আসুক এটাই আমার চাওয়া। তার জন্য সবচেয়ে বেশি প্রয়োজন আর্থিক সহায়তা। মাঝে মাঝে প্রস্তুতি ভালো থাকলেও শুধু অর্থের অভাবেই দেশের বাইরে অনুষ্ঠিত প্রতিযোগিতাগুলোয় অংশ নিতে পারি না।
 
বিডি প্রতিদিন/২৭ অক্টোবর, ২০১৬/ফারজানা

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর