২৮ অক্টোবর, ২০১৬ ০২:২৬

ভারতীয় কূটনীতিককে পাকিস্তান ত্যাগের নির্দেশ

অনলাইন ডেস্ক

ভারতীয় কূটনীতিককে পাকিস্তান ত্যাগের নির্দেশ

নিজেদের সঙ্গে ঘটে যাওয়া অপমানের প্রতিশোধ নিল পাকিস্তান। ভারতীয় কূটনীতিবিদকে দেশ ছাড়ার নির্দেশ দিল পাকিস্তান। বৃহস্পতিবার পাকিস্তানের এক দূতাবাস কর্মকর্তাকে ৪৮ ঘণ্টার মধ্যে ভারত ত্যাগের নির্দেশ দেয়া হয়। এরই প্রতিশোধ হিসেবে পাকিস্তান ভারতের এক দূতাবাস কর্মকর্তাকেও ৪৮ ঘণ্টার মধ্যে পাকিস্তান ত্যাগের নির্দেশ দিয়েছে।

ভারতীয় ওই দূতাবাস কর্মকর্তার নাম সুরজিৎ সিং। পাকিস্তানের দূতাবাস কর্মকর্তা মেহমুদ আখতারকে বহিষ্কারের পরপরই সুরসিৎ সিংকে পাকিস্তান ছাড়তে বলা হলো। তাকেও পাকিস্তান ৪৮ ঘন্টার সময় বেঁধে দিয়েছে। এই ৪৮ ঘন্টার ভেতরেই সুরসিৎ সিংকে পাকিস্তান ছাড়তে হবে। পাকিস্তান তাকে ‘অনাস্থাভাজন দূত’ হিসেবে উল্লেখ করেছে। 

পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী এক বিবৃতিতে বলেন ” সুরজিত সিংকে পাকিস্তান ত্যাগের জন্য নির্দেশ দেয়া হয়েছে। পাক হাই কমিশন তাকে ২৯ অক্টোবরের মধ্যে পাকিস্তান ছাড়ার নির্দেশ দিয়েছেন”। 

প্রসঙ্গত  চরবৃত্তির অভিযোগে এদিন দিল্লিতে গ্রেফতার করা হয় পাক হাইকমিশনের কর্মচারি মেহমুদ আখতারকে। পরে অবশ্য তাকে ছেড়ে দেওয়া হয়। তবে মেহমুদ আখতার নামে ওই অফিসারকে ভারত ছাড়ার নির্দেশ দেয় নয়াদিল্লি। তারই পাল্টা আক্রমন দিতেই ভারতীয় কূটনীতিককে পাকিস্তানের মাটি ছাড়ার নির্দেশ দেওয়া হল বলে মনে করা হচ্ছে।


বিডি-প্রতিদিন/২৭ অক্টোবর, ২০১৬/তাফসীর

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর