২৮ অক্টোবর, ২০১৬ ১৭:২৭

বিএসএফের অভিযানে ১৫ পাকিস্তানি সেনা নিহত

অনলাইন ডেস্ক

বিএসএফের অভিযানে ১৫ পাকিস্তানি সেনা নিহত

কাশ্মির সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করে গোলাগুলি করার কারণে পাকিস্তানকে পাল্টা জবাব দিয়েছে ভারত। এতে বিএসএফের গুলিতে ১৫ পাকিস্তানি সেনা নিহত হয়েছে বলে জানা যায়। ভারতের কেন্দ্রীয় সীমান্তরক্ষা বাহিনী বা বিএসএফ শুক্রবার জানিয়েছে, গত ৭ দিনে বিএসএফ অন্তত ১৫ জন পাকিস্তানি সেনাকে হত্যা করেছে। খবর সংবাদ প্রতিদিনের।

জানা যায়, গতকাল রাত থেকে সাম্বা, হীরানগর, পুঞ্চ, কাঠুয়াতে রাতভর গুলি চালিয়েছে পাকিস্তানি রেঞ্জার। বিএসএফের ২৪টি সেনা ছাউনি লক্ষ্য করে গুলি চালায় পাকিস্তানি রেঞ্জার। পাকিস্তানের এই লাগাতার হামলার উচিত জবাব দিল ভারতীয় সেনারা। বিএসএফের মর্টার হামলায় গুঁড়িয়ে গেছে পাকিস্তানি সেনাছাউনিগুলি। এর পরই পিছু হটে যায় পাকিস্তানি সেনা। বিনা প্ররোচনায় পাকিস্তানের হামলার যোগ্য জবাব দেওয়ার জন্য বিএসএফকে নির্দেশ দিয়েছিলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

এদিকে আর এস পুরা সেক্টরের গ্রাম লক্ষ্য করে গোলাবর্ষণ করে পাকিস্তানি সেনারা। তারা স্বয়ংক্রিয় অস্ত্র ৮২ ও ১২০ মিলিমিটারের মর্টার দিয়ে হামলা চালায়। এতে স্প্লিন্টার লেগে গুরুতর আহত হয়েছে এক শিশু। গুরুতর আহত অবস্থায় তাকে জম্মুর একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছে। 

ভারতের সেনাবাহিনীর মুখপাত্র জানান, ' বারবার যুদ্ধবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তানের হামলা আর সহ্য করবে না ভারত। সুন্দরবানী, পাল্লানওয়ালাসহ বেশ কিছু সীমান্তবর্তী গ্রাম লক্ষ্য করে গোলাবর্ষণ করেছে পাকিস্তানি সেনারা। বিএসএফ ও সেনাবাহিনীর অন্যান্য দল এই হামলার যোগ্য জবাব দিচ্ছে। 

এদিকে পাকিস্তানি রেঞ্জারের নিহতের খবর পাওয়া গেলেও ভারতীয় সেনাদের হতাহতের কোন  খবর পাওয়া যায় নি। তবে সীমান্তবর্তী এলাকায় যুদ্ধ পরিস্থিতির জন্য সতর্ক করা হয়েছে স্থানীয় গ্রামবাসীদের। সেনাবাহিনী গ্রামবাসীদের নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যায়। 

বিডি প্রতিদিন/এ মজুমদার

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর