১ নভেম্বর, ২০১৬ ০৫:৪৪

বাবার জানাজাতেও অংশ নিতে পারলেন না ডা. জাকির

অনলাইন ডেস্ক

বাবার জানাজাতেও অংশ নিতে পারলেন না ডা. জাকির

ভারতীয় ইসলামী বক্তা ডা. জাকির নায়েকের বাবা চিকিৎসক আবদুল করিম নায়েক (৮৮) ইন্তেকাল করেছেন। রোববার রাত সাড়ে ৩টায় মুম্বাই শহরের মাজগাওয়ের নিজ বাড়িতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। এদিকে গ্রেফতারের আশঙ্কায় বাবার নামাজে জানাজা ও দাফন অনুষ্ঠানে অংশ নিতে পারেননি ডা. জাকির। বর্তমানে তিনি মালয়েশিয়ায় অবস্থান করছেন বলে জানা গেছে। 

এরআগে তার বাবার নামাজে জানাজায় আইনজীবী, চিকিৎসক, রাজনীতিক, সাংবাদিক এবং ব্যবসায়ীসহ দেড় হাজার মুসল্লি অংশ নেন। পরে ডা. আবদুল করিম নায়েককে রিয়ে রোড স্টেশন সংলগ্ন নারিয়াল ওয়াদি কবরস্থানে দাফন করা হয়। 

গত জুলাইয়ে বাংলাদেশের রাজধানী ঢাকার গুলশানে হলি আর্টিজান রেস্তোরাঁয় সন্ত্রাসী হামলায় জড়িতরা জাকির নায়েকের বক্তৃতা থেকে উদ্বুদ্ধ হয়েছিল বলে অভিযোগ ওঠার পর থেকে তিনি ভারতের বাইরে অবস্থান করছেন। জাকির নায়েকের বিরুদ্ধে ভারতের কোনো থানায় মামলা নেই। তবে আপত্তিকর মন্তব্যের কারণে জাকির নায়েক এবং তার পরিচালিত পিস টিভির বিরুদ্ধে একটি ফৌজদারি মামলার খসড়া তৈরি করা হয়েছে। এছাড়া তার সংগঠন ইসলামিক রিসার্চ ফাউন্ডেশন ভারতের গোয়েন্দা সংস্থার কড়া নজরদারিতে রয়েছে এবং এটিকে সন্ত্রাসবিরোধী আইনের আওতায় নিষিদ্ধ করার প্রক্রিয়া শুরু হয়েছে। 

এ অবস্থায় গ্রেফতারের আশংকায় বাবার মৃত্যুতে জাকির নায়েকেরে অংশ নেননি বলে দাবি করছে ভারতী সংবাদমাধ্যম টইমস অব ইন্ডিয়া। এ বিষয়ে জিজ্ঞাসা করা হলে জাকির নায়েকের এক সহযোগী বলেন, 'সময় স্বল্পতার কারণে বাবার জানাজায় অংশ নিতে পারেননি জাকির নায়েক। তবে খুব শিগগিরই তিনি বাবার প্রতি শ্রদ্ধা জানাতে আসবেন।' 


বিডি প্রতিদিন/০১ নভেম্বর ২০১৬/হিমেল-২০

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর