৫ ডিসেম্বর, ২০১৬ ০১:৪৭

এবার হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে জয়ললিতা

দীপক দেবনাথ, কলকাতা

এবার হৃদরোগে আক্রান্ত হয়ে হাসপাতালে জয়ললিতা

ফাইল ছবি

এবার হৃদরোগে আক্রান্ত হয়ে ভারতের চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি হয়েছেন দেশটির দক্ষিণাঞ্চলীয় রাজ্য তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী প্রভাবশালী রাজনীতিক জয়ললিতা (৬৮)। রবিবার সন্ধ্যায় তিনি হৃদরোগে আক্রান্ত হন বলে অ্যাপোলো হাসপাতাল থেকে এক বিবৃতি দিয়ে জানানো হয়েছে। বর্তমানে এই হাসপাতালে তার চিকিৎসা চলছে।

জয়ললিতা ফুসফুসের সংক্রমনজনিত রোগে আক্রান্ত হয়ে দুই মাস ধরে এই হাসপাতালেই চিকিৎসাধীন ছিলেন।

হাসপাতাল সূত্রে জানা যায়, জয়ললিতার অবস্থা সঙ্কটজনক। প্রিয় নেত্রীর অসুস্থতার খবর ছড়িয়ে পড়তেই হাসপাতাল চত্ত্বরে ভিড় জমান দলের কর্মী-সমর্থকরা। উদ্বেগ, উৎকণ্ঠায় সকলেই নেত্রীর আরোগ্য কামনা করেন। অনেকেই কান্না শুরু করে দেন। তবে কোনো রকম অপ্রীতিকর ঘটনা এড়াতে হাসপাতালের বাইরে আধাসামরিক বাহিনী ও পুলিশ মোতায়েন করা হয়েছে।

অ্যাপোলো হাসপাতালের চিফ অপারেটিং অফিসার ড. সুভাইয়া বিশ্বনাথন এক মেডিকেল বুলেটিনে জানান, ‘মুখ্যমন্ত্রী যিনি এই হাসপাতালেই দীর্ঘদিন ধরে চিকিৎসারত ছিলেন, আজ সন্ধ্যায় তিনি হৃদরোগে আক্রান্ত হন। কার্ডিওলোজিস্ট, পালমোনোলোজস্টিসহ অন্যান্য বিশেষজ্ঞ চিকিৎসকের একটি দল তার পর্যবেক্ষণে রয়েছে।'

জয়ললিতার স্বাস্থ্যের খোঁজ নিতে তামিলনাড়ুর রাজ্যপাল সি. বিদ্যাসাগর রাও’এর সঙ্গে ফোনে কথা বলেছেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং।

অ্যাপোলো হাসপাতালের চেয়ারম্যান ডা. সি. প্রতাপ রেড্ডিকে ফোন করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী জে পি নাড্ডা।

এদিন বিকালেই এআইএডিএমকে দলের মুখপাত্র সি. পোন্নাইয়ান জানান, ‘অসুস্থতার কারণে প্রায় দুই মাস ধরেই এই হাসপাতালেই ভর্তি আছেন জয়ললিতা। শনিবার তাকে দেখে যায় দিল্লির এইমস হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি প্রতিনিধি দল।

এর আগে স্বাস্থ্যের পরীক্ষা করে জয়ললিতা সুস্থ আছেন বলেও জানান চিকিৎসকরা। খুব শিগগির জয়ললিতা বাড়ি ফিরবেন বলেও জানিয়েছিলেন দলের মুখপাত্র। কিন্তু বিকেল গড়িয়ে সন্ধ্যা হতেই হৃদরোগে আক্রান্ত হলেন দলের নেত্রী।

বিডি প্রতিদিন/ ০৫ ডিসেম্বর ২০১৬/ এনায়েত করিম

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর