৫ ডিসেম্বর, ২০১৬ ১৯:০৮

জয়ললিতার মৃত্যু সংবাদ স্রেফ গুজব: হাসপাতাল কর্তৃপক্ষ

অনলাইন ডেস্ক

জয়ললিতার মৃত্যু সংবাদ স্রেফ গুজব: হাসপাতাল কর্তৃপক্ষ

ফাইল ছবি

এরইমধ্যে খবর চাউর হয়ে গেছে তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী ও এআইএডিএমকে নেত্রী জয়রাম জয়ললিতা (৬৮) আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মৃত্যুবরণ করেছেন। ভারতের বেশ কয়েকটি গণমাধ্যম এ নিয়ে সংবাদ প্রকাশ করেছে। তবে এ খবরকে গুজব বলে উড়িয়ে দিয়েছে অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ। সোমবার সন্ধ্যা ৬টায় হাসপাতাল থেকে জানানো হয়, জয়ললিতা বেঁচে আছেন। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।

এদিকে দক্ষিণের 'মা' জয়ললিতার মৃত্যুর গুজব ছড়িয়ে পড়লে হাসপাতালের বাইরে ভাঙচুর শুরু করেন অপেক্ষমান কর্মী-সমর্থকরা। এর প্রেক্ষিতে হাসপাতাল কর্তৃপক্ষ তাৎক্ষণিকভাবে নেত্রীর শারীরিক অবস্থা জানান দেয়। এই খবর গুজব বলে ট্যুইট করা হয়েছে হাসপাতালের তরফে। তাকে লাইফ সাপোর্টে রাখা হয়েছে বলে জানানো হয়েছে।

এদিকে তামিল টিভি চ্যানেল 'সান টিভি' এবং 'তান্টি টিভি' সোমবার বিকেলে খবর প্রচার করে যে জয়ললিতা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। খবর দ্রুত চারিদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে দলের নেতাকর্মীরা কাতারে কাতারে হাসপাতালের সামনে জড়ো হতে শুরু করে। একপর্যায়ে নেত্রীর ব্যাপারে স্পষ্টভাবে কিছু জানতে না পেরে তারা হাসপাতালে ভাঙচুর শুরু করে। এক পর্যায়ে সন্ধ্যা ৬টায় অ্যাপোলো হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, জয়ললিতা বেঁচে আছেন। অন্যদিকে মুখ্যমন্ত্রীর মৃত্যু সংবাদে এআইডিএমকে হেডকোয়ার্টারে অর্ধনমিত করা হয় দলীয় পতাকা। এ থেকে তার মৃত্যুর খবর আরও স্পষ্ট হয়। তবে হাসপাতাল কর্তৃপক্ষের ঘোষণার পর পতাকা আবার পুরোপুরি তুলে দেয়া হয়।

ডিহাইড্রেশন, জ্বর ও ফুসফুসের সংক্রমন নিয়ে গত ২২ সেপ্টেম্বর চেন্নাইয়ের অ্যাপোলো হাসপাতালে ভর্তি হন জয়ললিতা। একটানা চিকিৎসার পর ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছিলেন ভারতীয় রাজনীতির ‘আম্মা’। রবিবারই দলের পক্ষ থেকে বলা হয়েছিল নেত্রী পুরোপুরি সেরে উঠছেন, খুব শিগগিরি তারি বাড়ি ফিরবেন। এই ঘোষণার কয়েক ঘণ্টার মধ্যেই এদিন সন্ধ্যায় ম্যাসিভ হার্ট অ্যাটাক হয় জয়ললিতার। নেত্রীর হৃদরোগে আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই রাতে হাজার হাজার এআইএডিএমকে কর্মী-সমর্থকরা ভিড় জমতে থাকে হাসপাতাল চত্ত্বরে। তার দ্রুত আরোগ্য কামনা করে প্রার্থনা করেন তারা। প্রিয় নেত্রীর জন্য হাসপাতালের বাইরেই রাত কাটান তারা।

আম্মার শারীরিক অবস্থার কথা জানার পর রাতেই কুড্ডালোর জেলায় নেলাগন্দল নামে এক এআইডিএমকে সমর্থকের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। টেলিভিশন সেটে জয়ললিতার খবর দেখার পরেই আচমকা বুখে ব্যাথা অনুভব করেন তিনি। মুহুর্তের মধ্যেই প্রাণ হারান নেলাগন্দল।

সোমবার সকাল হতেই ফের অ্যাপোলো হাসপাতালে আসতে থাকেন রাজ্যটির শীর্ষ মন্ত্রী, দলের বিধায়ক ও নেতারা। মুখ্যমন্ত্রীর অসুস্থতার খবরে রাজ্যের প্রতিটি স্কুল বন্ধ রাখা হয়েছে। একাধিক স্কুল-কলেজে এদিন পরীক্ষা বাতিল করা হয়েছে। মুম্বাইয়ের ধরাবিতে শক্তি বিনায়াগর মন্দিরে আন্নার আরোগ্য কামনায় পুজো দেয় দলের সমর্থকরা। সকলের মুখেই একটা কথা-‘আম্মা, দয়া করে আমাদের ছেড়ে চলে যাবেন না’।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর