৯ ডিসেম্বর, ২০১৬ ১৪:৩২

ঘূর্ণিঝড় 'ভারদাহ', আন্দামানে আটকা পড়েছেন ১৯শ' পর্যটক

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় 'ভারদাহ', আন্দামানে আটকা পড়েছেন ১৯শ' পর্যটক

ফাইল ছবি

দক্ষিণপূর্ব বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় সৃষ্ট গভীর নিম্নচাপটি কিছুটা উত্তরে সরে ঘূর্ণিঝড় ‘ভারদাহ’-এ পরিণত হয়েছে। এর প্রভাবে ভারতের আন্দামান দ্বীপপুঞ্জে আটকা পড়েছেন প্রায় ১৯শ' পর্যটক। নিম্নচাপের প্রভাবে মূল ভূ-খণ্ড থেকে গত দু’দিন বিচ্ছিন্ন রয়েছে আন্দামান। বন্ধ হয়ে গেছে মোবাইল নেটওয়ার্ক। এতে আটকে পড়া পর্যটকদের স্বজনরা উদ্বেগে আছেন। খবর টাইসম অব ইন্ডিয়ার।

এদিকে ঘূর্ণিঝড়ের কারণে চট্টগ্রাম, মংলা ও পায়রা সমুদ্রবন্দর এবং কক্সবাজারকে ২ নম্বর সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে।

প্রশাসনিক কর্মকর্তার বরাত দিয়ে টাইমস অব ইন্ডিয়ার খবরে বলা হয়েছে, আটকে পড়াদের মধ্যে হ্যাভলকে আছেন ১২শ' ও নেইলে আছেন ৭শ' পর্যটক।

আন্দামান দ্বীপপুঞ্জের প্রধান বসতি অঞ্চল পোর্ট ব্লেয়ার থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে অবস্থিত হ্যাভলক ও নেইলই হলো এ দ্বীপপুঞ্জের সবচেয়ে জনপ্রিয় টুরিস্ট স্পট। সেখানে ভারী বৃষ্টিপাতের সঙ্গে রয়েছে ঝড়ো হাওয়া। উত্তাল রয়েছে সমুদ্র।

আটকে পড়া পর্যটকদের উদ্ধারে গত দু’দিনে তিনবার চেষ্টা করেও হার মেনেছে ভারতীয় নৌবাহিনী।

তবে দক্ষিণ আন্দামান দ্বীপপুঞ্জের ডেপুটি কমিশনার উদীপ্ত প্রকাশ জানিয়েছেন, আটকে পড়া পর্যটকদের প্রত্যেকেই নিরাপদে আছেন। সেখানে খাবার ও পানির কোনো সঙ্কট নেই। সব হোটেল মালিকদের বলা হয়েছে বিনামূল্যে খাবার সরবরাহ করতে।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর