৯ ডিসেম্বর, ২০১৬ ১৮:৩১

পুরুষ সমকামীদের পর্নো দেখাতে পাকিস্তান শীর্ষে

অনলাইন ডেস্ক

পুরুষ সমকামীদের পর্নো দেখাতে পাকিস্তান শীর্ষে

সারা পৃথিবীতে কোন দেশ কোন বিচিত্র জিনিসের জন্য এগিয়ে, সেটা জানতে একটি সমীক্ষা করেছিল ব্রিটেনের সমীক্ষাকারী সংস্থা ‘‌ইনফেরমেশন ইজ বিউটিফুল’‌। সেই সমীক্ষায় উঠে এসেছে চাঞ্চল্যকর এক তথ্য। তারা দাবি করছে, পুরুষ সমকামীদের নীল ছবি দেখায় শীর্ষে রয়েছে পাকিস্তান। সবচেয়ে বেশি গান শোনেন সুইডেনের নাগরিকরা। ইতালি নয়, পিজ্জা খাওয়ায় সবচেয়ে এগিয়ে নরওয়ে। খবরের কাগজ পড়তে এবং খবর শুনতে এগিয়ে ফিনল্যান্ড। কফি খাওয়ায় শীর্ষস্থান নেদারল্যান্ডসের। সবচেয়ে বেশি কলা খেতে ভালবাসেন ভারতীয়রা। 

ভারতে দেশকে ‘‌ক্যাশলেস’‌ করতে উদ্যোগী হয়েছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এক্ষেত্রে তার আদর্শ হতে পারে বেলজিয়াম। কারণ নগদে লেনদেন এখানেই সবচেয়ে কম হয়। কানাডার নাগরিকদের মতো ফেসবুকে আসক্তি আর কোনও দেশে নেই। মার্কিন যুক্তরাষ্ট্র এগিয়ে ‘‌স্প্যাম ইমেল’‌ পাঠানোয়। চিকিৎসা ব্যবস্থা নিয়ে সবচেয়ে বেশি সন্তুষ্ট কিউবার জনগণ। খুনজখম বেশি হয় হন্ডুরাসে। আরব আমিরশাহীর বাইরে সবচেয়ে সস্তা জ্বালানী ভেনেজুয়েলায়। কোকেন সেবনে পেরুর কোনও জুড়ি নেই। 

সমকামীদের নিয়ে সবচেয়ে বেশি আতঙ্কে ভোগেন জর্জিয়ার মানু্যরা। শিশু মৃত্যুর হারে এগিয়ে আফ্রিকার দেশ অ্যাঙ্গোলা। মোটা শিশুর সংখ্যা বেশি আফ্রিকারই আর এক দেশ লিবিয়া। সবচেয়ে সুন্দরীর নারীর দেশের স্বীকৃতি পেল মিশর। সাংবাদিকদের জন্য মোটেও নিরাপদ নয় চীন। জেলে বন্দী সাংবাদিকদের সংখ্যা এখানেই সবচেয়ে বেশি। 
 

বিডি-প্রতিদিন/৯ ডিসেম্বর, ২০১৬/তাফসীর-৪

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর