শিরোনাম
১১ ডিসেম্বর, ২০১৬ ১৪:৩৫

জার্মানিতে খ্রিস্টধর্মে রূপান্তরিত হচ্ছে মুসলিম শরণার্থীরা

অনলাইন ডেস্ক

জার্মানিতে খ্রিস্টধর্মে রূপান্তরিত হচ্ছে মুসলিম শরণার্থীরা

জার্মানিতে যুদ্ধবিধ্বস্ত মধ্যপ্রাচ্য থেকে পালিয়ে আসা মুসলিম শরণার্থীদের মধ্যে খ্রিস্ট ধর্মে রূপান্তরিত হওয়ার প্রবণতা ব্যাপকভাবে লক্ষ্য করা গেছে। ধারনা করা হচ্ছে, বোরকা নিষিদ্ধ করার ভাবনার জের ধরেই জার্মানির স্থানীয় চার্চগুলিতে প্রতিদিনই একদল করে মুসলিম শরণার্থী খ্রিস্টান ধর্মাবলম্বী হচ্ছেন। 

২০১৫ সালে মধ্যপ্রাচ্য থেকে কমবেশি প্রায় ৯ লক্ষ শরণার্থী আশ্রয় নিয়েছেন জার্মানিতে। দক্ষিণ-পশ্চিম জার্মানির ক্যাথলিক চার্চের এক পাদ্রী ফেলিক্স গোল্ডিঞ্জার জানালেন, "প্রতিদিনই প্রচুর শরণার্থী খ্রিস্টধর্মে দীক্ষিত হচ্ছেন। প্রচুর অনুরোধ জমা পড়ছে চার্চে। তবে শরণার্থীদের এরকম ভাবে দলে দলে খ্রিস্টান হওয়ার হিড়িকে উদ্বেগ প্রকাশও করছেন স্থানীয় চার্চগুলির পাদরিরা।" 

গোল্ডিঞ্জার আরও জানায়, "এটা ভাববার বিষয়, কেন তারা খ্রিস্টান হতে চাইছেন। দলে দলে মানুষ খ্রিস্ট ধর্ম অবলম্বন করলে, আমাদের তো ভালোই লাগবে। কিন্তু প্রশ্নটা হল, এই মানুষগুলি সত্যিই মনেপ্রাণে খ্রিস্টধর্মে বিশ্বাসী কিনা। তবে আমাদের মনে হচ্ছে, এই মানুষগুলি মুসলিম থাকাকালীন নিজের দেশের সেই যন্ত্রণাদায়ক দিনগুলি মনে করেই হয়তো খ্রিস্টধর্মে আসছেন। এবং ইসলামের দোহাই দিয়ে সন্ত্রাসবাদীরাই এর জন্য দায়ী।"

 

বিডি-প্রতিদিন/১১ ডিসেম্বর, ২০১৬/তাফসীর-১৪

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর