১৬ জানুয়ারি, ২০১৭ ১২:৫৪
ভারতীয় সেনাপ্রধানের হুঁশিয়ারি

'সোশ্যাল মিডিয়ায় নালিশ জানালেই শাস্তি'

অনলাইন ডেস্ক

'সোশ্যাল মিডিয়ায় নালিশ জানালেই শাস্তি'

সোশ্যাল মিডিয়ায় ভি়ডিও বা কোন পোস্টের মাধ্যমে সেনাসদস্যরা নালিশ জানালে কঠোর শাস্তি পেতে হবে বলে হুঁশিয়ার করেছেন ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াত। এর আগেও তিনি এ ব্যাপারে সতর্ক করে বলেছিলেন, কোন প্রয়োজনে যেন তাকেই সরাসরি জানানো হয়। সোশ্যাল মিডিয়ায় যেন এ ব্যাপারে কোন পোস্ট না দেওয়া হয়। কিন্তু তার সেই অনুরোধ কাজ না দেওয়ায় এবার কড়া হুঁশিয়ারি দিলেন বিপিন।

একদিন আগেও নানা অভিযোগ নিয়ে ভিডিও প্রকাশ করেছেন বাতালিক সেক্টরের সেনা হাসপাতালে মোতায়েন এক সেনাসদস্য। পাল্টা ভিডিও পোস্টে ওই সদস্যের শাস্তির দাবি করেছেন অফিসাররা।

এই পরিস্থিতিতে সুর কড়া করেছেন সেনাপ্রধান। দিল্লিতে সেনা দিবসের অনুষ্ঠানে তিনি সাফ বলেছেন, ‘‘যারা সোশ্যাল মিডিয়ায় নালিশ জানাচ্ছেন তারা অপরাধ করছেন। এতে গোটা বাহিনীর মনোবলে প্রভাব পড়তে পারে। ওই জওয়ানদের (সেনাসদস্য) শাস্তিও হতে পারে।’’

সরকারি সূত্রে জানা গেছে, সেনা ও আধাসেনার নালিশ নিয়ে নরেন্দ্র মোদি সরকার এখন বিপাকে। কংগ্রেস ইতোমধ্যে বিষয়টি নিয়ে মুখ খুলেছে। এই অবস্থায় সমস্যা আর বাড়াতে চায় না সরকার। তাই তদন্ত করলেও কোনও সেনাসদস্যের বিরুদ্ধে এখনও শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়নি। কিন্তু সেনাপ্রধান অনুরোধ করার পরও নালিশ জানাতে সোশ্যাল মিডিয়া ব্যবহার বন্ধ হয়নি। তাই হুঁশিয়ারি দিতে সেনা দিবসকে বেছে নিয়েছেন রাওয়াত।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর