১৬ জানুয়ারি, ২০১৭ ২০:১১

ভারতে আক্রমণের অপেক্ষায় ৩শ' পাক জঙ্গি

অনলাইন ডেস্ক

ভারতে আক্রমণের অপেক্ষায় ৩শ' পাক জঙ্গি

ভারতের ঢোকার জন্য মুখিয়ে রয়েছে ৩শ' পাকিস্তানী জঙ্গি। পাকিস্তান অধিকৃত কাশ্মীরের বিভিন্ন জায়গায় ইতিমধ্যেই ১২টি লঞ্চ প্যাড তৈরি করে, ভারতে ঢোকার অপেক্ষায় রয়েছে জঙ্গিরা।

গোয়েন্দা সুত্রে ওই তথ্য সামনে আসার পর থেকেই শুরু হয়েছে জল্পনা।  তবে, যে ১২টি ঘাঁটি তৈরি করে জঙ্গিরা সেখানে পাহারা দিচ্ছে, তার দিকে কড়া নজর রয়েছে ভারতীয় সেনার। কোন ভাবেই যাতে জঙ্গিরা ভারতে ঢুকতে না পারে, তার জন্য জারি করা হয়েছে চূড়ান্ত সতর্কতা।

জানা গেছে, লজাব ভ্যালি, রাজওয়ার ফরেস্ট, বান্দিপোরা,কাজিকুন্দ, রাফিয়াবাদ এবং নগাঁওতে কড়া নজর দিয়ে বসে রয়েছে সেনা সদস্যরা। ওই সব অঞ্চল দিয়ে যাতে কোনওভাবেই জঙ্গিরা প্রবেশ করতে না পারে, তার জন্য জারি করা হয়েছে সতর্কতা। তবে, জম্মু কাশ্মীরে এক নাগাড়ে তুষারপাত চলছে। ফলে, বেশ কিছু জায়গায় টহলদারি চালাতে বাহিনীর বেশ অসুবিধা হচ্ছে বলেই জানা যাচ্ছে।

গত ৯ জানুয়ারি জম্মুর আখনুরে সেনা ছাউনিতে হামলা চালিয়ে ২ শ্রমিককে হত্যা করে জঙ্গিরা। ওই ঘটনার যাতে পুনরাবৃত্তি না ঘটে, তার জন্য সতর্ক সেনা। যদিও, হাফিজ সইদের দাবি, আখনুরে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালিয়েছে পাকিস্তানি মুজাহিদিনরা। শুধু তাই নয়, ৩০ জন সেনা সদস্যকেও পাক জঙ্গিরা খুন করেছে বলে দাবি সাইদের।

বিডি-প্রতিদিন/ ১৬ ডিসেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর