১৬ জানুয়ারি, ২০১৭ ২১:৫২

আমার কুর্তা ছেঁড়া কিন্তু মোদিজির কখনও ছেঁড়া পাবেন না : রাহুল

দীপক দেবনাথ, কলকাতা:

আমার কুর্তা ছেঁড়া কিন্তু মোদিজির কখনও ছেঁড়া পাবেন না : রাহুল

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে লক্ষ্য করে নিশানা চলছেই কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধীর। ভারতের পাঁচ রাজ্যে আসন্ন নির্বাচন উপলক্ষ্যে সোমবার উত্তরাখন্ডের এক নির্বাচনী প্রচারণা থেকে নোট বাতিল ইস্যুতে মোদিকে নিশানা করার পাশাপাশি বিজেপি ও আসএসএস’কেও তোপ দাগেন রাহুল। তবে বক্তব্য রাখার মধ্যেই উপস্থিত শ্রোতাদের থেকে ভাল সাড়া পেলেন যখন নিজের ‘ছেঁড়া পকেট’ তাদের সামনে তুলে ধরলেন।
এদিন বিকালে উত্তরাখন্ডের ঋষিকেশে নির্বাচন প্রচারণা থেকে নোট বাতিল নিয়ে মোদির সিদ্ধান্তের সমালোচনার মাঝেই নিজের বক্তব্য থামিয়ে দেন রাহুল। এরপর কয়েক হাজার শ্রোতার সামনে নিজের সাদা কুর্তা (পাঞ্জাবী)-র ছেঁড়া পকেট তুলে ধরেন কংগ্রেস সহ-সভাপতি। পরে মাইক হাতে নিয়ে তিনি বলেন ‘দেখুন, আমার কুর্তা ছেঁড়া...কিন্তু আপনারা কখনও মোদিজির পরনে ছোঁড়া কুর্তা দেখতে পাবেন না। ওঁকে সবসময় বিত্তবান ও ক্ষমতাশালীদের সঙ্গে ছবি তুলতে দেখা যায়’।
রাহুল আরও বলেন ‘আমি গরিবদের জন্য রাজনীতি করি। আর অতি বিত্তবানদের সঙ্গে মোদিজির ছবি দেখা যায়’।
মোদি সরকারের ৫০০, ১০০০ নোট বাতিলের সিদ্ধান্তের প্রতিবাদ করে রাহুল বলেন ‘কংগ্রেস ভারতের রিজার্ভ ব্যাঙ্ক (আরবিআই)-কে শক্তিশালী করেছে যাতে কোন অর্থনৈতিক সিদ্ধান্ত নেওয়ার সময় এই প্রতিষ্ঠানটির ওপর সরকারের তরফে কোন চাপ থাকে না। কিন্তু মোদিজির মাত্র একটি সিদ্ধান্তেই এই প্রতিষ্ঠানটির আত্মাকে হত্যা করা হয়েছে’।

বিডি-প্রতিদিন/ ১৬ ডিসেম্বর, ২০১৬/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর