১৯ জানুয়ারি, ২০১৭ ১১:৫৮

ভারতে বাস-ট্রাক সংঘর্ষে ২৪ শিক্ষার্থীর মৃত্যু

দীপক দেবনাথ, কলকাতা:

ভারতে বাস-ট্রাক সংঘর্ষে ২৪ শিক্ষার্থীর মৃত্যু

ভারতের উত্তরপ্রদেশে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২৪ শিক্ষার্থী নিহত হয়েছে। এ ঘটনায় গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন কমপক্ষে ৩০ জন। নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে পুলিশ।

বৃহস্পতিবার ভোরে রাজ্যের ইত্তা জেলার আলীগঞ্জে এ দুর্ঘটনা ঘটে। হতাহত শিক্ষার্থীদের বয়স সাত থেকে ১০ বছরের মধ্যে বলে জানা গেছে। কুয়াশার কারণে এই দুর্ঘটনার বলে স্থানীয়রা জানিয়েছেন।

পুলিশ সূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্থ বাসটিতে স্থানীয় জে.এস.বৈদ্য স্কুলের ৫০ জন শিক্ষার্থী ছিল। বৃহস্পতিবার সকালের দিকে বাসটি যখন স্কুলের দিকে যাচ্ছিল তখন এটা জেলার আলিগঞ্জ এলাকায় একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। উল্টোদিক থেকে বেপরোয়া গতিতে ট্রাকটি আসছিল বলে জানা গেছে। দুর্ঘটনার পরই স্থানীয় জনগণ উদ্ধার কাজে হাত লাগায়। পরে পুলিশ, ফায়ার সার্ভিস ও উদ্ধারকারী দল এসে পৌঁছায়।

উত্তরপ্রদেশ পুলিশের ডিজিপি জাভেদ আহমেদ জানান, ‘প্রচন্ড ঠান্ডার কারণে জেলার সমস্ত স্কুলই বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু সেই নির্দেশ অগ্রাহ্য করে এদিন স্কুলটি খোলা ছিল। দুর্ঘটনায় অন্তত বিশজনের বেশি নিহত হয়েছে। বাসের ভিতর থেকে সমস্ত শিক্ষার্থীদেরই বাইরে বের করে আনা হয়েছে। আহত ১৬ জন শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য আগ্রার হাসপাতালে পাঠানো হয়েছে। ঘটনায় দোষীদের কঠোর শাস্তি দেওয়া হবে।

দুর্ঘটনায় শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় শোক প্রকাশ করেছেন দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ট্যুইট করে তিনি বলেন, ‘উত্তরপ্রদেশের ইত্তা জেলায় ভয়াবহ দুর্ঘটনা খুবই বেদনাদায়ক। আমি ছোট ছোট শিশুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি এবং তাদের পরিবারের স্বজনদের সঙ্গে আমি আমার বেদনা ভাগ করে নিচ্ছি। দুর্ঘটনায় আহতদের দ্রুত আরোগ্য কামনা করি’।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর