শিরোনাম
২২ জানুয়ারি, ২০১৭ ০১:০৮

ট্রাম্প ভক্তদের টুপি তৈরি বাংলাদেশে!

অনলাইন ডেস্ক

ট্রাম্প ভক্তদের টুপি তৈরি বাংলাদেশে!

মার্কিন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট হিসেবে শপথের পর ডোনাল্ড ট্রাম্পের বক্তৃতার যে কথাগুলো জনতার সবচেয়ে বেশি হর্ষধ্বনি পেয়েছিল তার একটি হচ্ছে, "আমেরিকান জিনিস কিনুন, আমেরিকানদের চাকরি দিন।" কিন্তু তার উল্লাসরত সমর্থকদের অনেকের মাথায় যে লাল টুপি পরা ছিল- সেগুলো তৈরি হয়েছে বাংলাদেশ, চীন ও ভিয়েতনামে। ব্যাপারটা অনেক ট্রাম্প সমর্থক জানতে পেরে অপ্রস্তুত হয়েছেন। খবর বিবিসি বাংলার।

মজার ব্যাপার হচ্ছে, ট্রাম্পের প্রচার ওয়েবসাইট থেকে আপনি এই 'মেক আমেরিকা গ্রেট এগেইন' লেখা লাল বেসবল ক্যাপ কিনলে তার দাম পড়বে ২৫ থেকে ৩০ ডলার। কিন্তু শুক্রবার ট্রাম্পের অভিষেকের দিন ওয়াশিংটনের রাস্তায় যে টুপি বিক্রি হয়েছে তার দাম ছিল ২০ ডলার। দেখা গেছে, এগুলো তৈরি হয়েছে বাংলাদেশ ভিয়েতনাম এবং চীনে।

সেদিন টেক্সাস থেকে ওয়াশিংটনে এসে এই ট্রাম্প টুপি কিনেছিলেন জশুয়া রোজাসআর আলিসা ইয়ং। রয়টার্স জানাচ্ছে, তাদের প্রতিবেদকের সামনে তারা টুপিটির লেবেল পরীক্ষা করলেন। 'এ কি, এটা তো ভিয়েতনামে তৈরি" - চেঁচিয়ে উঠলেন আলিসা ।

ভিক্টোরিয়া স্কট নামে আরেকজন এসেছেন তার ভাইকে নিয়ে। তিনি তার টুপিটি পরীক্ষা করে বললেন, সেটা তৈরি হয়েছে চীনে। আর তার ভাই এ্যান্ড্রু তার টুপির লেবেল দেখে দেশের নামটা প্রথমে ঠিকমত পড়তে পারলেন না। তার বাবা ধরিয়ে দিলেন - "এটা বাংলাদেশ"

বিডি-প্রতিদিন/২২ জানুয়ারি, ২০১৭/মাহবুব

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর