Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৮ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:০১ অনলাইন ভার্সন
আপডেট :
পাঞ্জাবে জোড়া বিস্ফোরণে নিহত বেড়ে ৫
দীপক দেবনাথ, কলকাতা
পাঞ্জাবে জোড়া বিস্ফোরণে নিহত বেড়ে ৫

ভারতের পাঞ্জাবে জোড়া বিস্ফোরণে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫ জনে। মঙ্গলবার রাতে পাঞ্জাবের মোর-মান্ডি এলাকায় একটি গাড়িতে বিস্ফোরণ হয়।

রাতেই ঘটনাস্থলে মৃত্যু হয় আসন্ন বিধানসভার নির্বাচনে কংগ্রেস প্রার্থী হরমিন্দর সিং জসসি’এর ব্যক্তিগত সহায়ক, একজন ভিক্ষুক ও এক শিশুর।

রাত সাড়ে ৮টার দিকে একটি মারুতি জেন গাড়িতে বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে গাড়িটি টুকরো হয়ে ৫০ মিটার দূরে গিয়ে ছিটকে পড়ে। এমনকি বিস্ফোরণের পর গাড়িটির আগুনে দুর্ঘঘটনাস্থলের পাশে খেলা করা প্রায় ১০ থেকে ১২ জন শিশুও আহত হয়। পরে আহত শিশুদের লুধিয়ানার ক্রিশ্চিয়ান মেডিকেল কলেজ এন্ড হাসপাতালে ভর্তি করানো হয়। বুধবার সকালের দিকে দুই শিশুর মৃত্যু হয়।

যদিও পরপর দুইটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। স্থানীয় বাসিন্দা তরসিম সিংলা জানান, ‘আমি দুইটি বিস্ফোরণের শব্দ শুনেছি। প্রথমটি অতটা বড় না হলেও দ্বিতীয় বিস্ফোরণটির তীব্রতা অনেক বেশি ছিল, প্রচণ্ড শব্দে চারিদিক কেঁপে ওঠে, একটি গাড়ি টুকরো টুকরো হয়ে যায়।

বিস্ফোরণের পরই সেখানে পৌঁছে যায় ফরেন্সিক দল, বোমা নিষ্কিৃয়কারী দল। সারারাত ধরে চলে নমুনা সংগ্রহের কাজ। ঘটনাস্থল থেকে একটি প্রেসারকুকার উদ্ধার করেছে তদন্তকারী দলের সদস্যরা। প্রেসারকুকারের ভিতর থেকে ডিটোনেটর, মাইক্রো চিপ, তার পাওয়া গেছে বলে খবর। যা দেখে তদন্তকারীদের প্রাথমিক ধারণা দূর নিয়ন্ত্রিত যন্ত্রের সাহায্যে ইমপ্রোভাইসড ইক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণ ঘটানো হয়েছে। দুর্ঘটনাগ্রস্থ গাড়িটির পিছনের দিকের গায়ে গুলির চিহ্ন পাওয়া গেছে বলেও জানা গেছে।

বিডি-প্রতিদিন/০১ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

 

 

আপনার মন্তব্য

up-arrow