Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭

ঢাকা, বুধবার, ১৩ ডিসেম্বর, ২০১৭
প্রকাশ : ১ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:৩৮ অনলাইন ভার্সন
কানপুরে বহুতল ভবন ধসে নিহত ৭
দীপক দেবনাথ, কলকাতা:
কানপুরে বহুতল ভবন ধসে নিহত ৭

ভারতের কানপুরে একটি নির্মানাধীন বহুতল ভবন ধসে সাত জনের মৃত্যু হয়েছে। ভবনের নিচে এখনও পর্যন্ত আরও কয়েকজনের আটকা পড়ে থাকার আশঙ্কা করা হচ্ছে।

পুলিশ সূত্রে খবর, বুধবার বিকালে এই দুর্ঘটনাটি ঘটে কানপুর শহরের জাজমৌ এলাকায়। সমাজবাদী পার্টির প্রভাবশালী নেতা মেহতাব আলমের মালিকাধীন ওই ভবনটির ষষ্ঠ তলায় শ্রমিকরা কাজ করছিলেন। নিহতরা সকলেই শ্রমিক ও তাদের স্বজন বলে জানা গেছে। ধ্বংস্তুপের নিচ থেকে ১২ জনকে উদ্ধার করা হয়েছে এবং তাদেরকে স্থানীয় হাসপাতালে পাঠানো হয়েছে। আহতদের কয়েকজনের অবস্থা সঙ্কটজনক বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

কানপুরের জেলা শাসক কৌশল রাজ জানান ‘উদ্ধার কাজে ফায়ার সার্ভিস, পুলিশ ও দুযোর্গ মোকাবিলা দলের পাশাপাশি সেনাকেও মোতায়েন করা হয়েছে। ভবনটির নিচে এখনও ৪০ জনের আটকে পড়ে থাকতে পারেন বলে আমরা আশঙ্কা করছি’।

বহুতল ভবনটির ধসে পড়ার সঠিক কারণ জানা না গেলেও জেলা প্রশাসনের কর্মকর্তাদের মতে ভবন তৈরিতে জিনিসপত্র নিম্ন মানের হওয়ার ফলেই তা ভেঙে পড়ে। ওই এলাকায় এরকম একাধিক বহুতল ভবনের পাশাপাশি বেশ কিছু চামড়ার কারখানাও রয়েছে।

কানপুর পুলিশের ডিআইজি রাজেশ মোদক জানান ‘এদিন বিকালের দিকে কানপুর ডেভলপমেন্ট অথরিটি এলাকায় ওই দুর্ঘটনাটি ঘটেছে। সাততলা ভবনটির একেবারে উপরের তলাটি ধসে পড়েছে। এখনও পর্যন্ত সাতটি লাশ উদ্ধার করা হয়েছে এবং বারো জনকে আহত অবস্থায় হাসপাতালে পাঠানো হয়েছে। ধ্বংস্তুপের নিচে অনেকে চাপা পড়ে আছে, তাই নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও জানান ডিআইজি।

ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং পরিস্থিতির দিকে কড়া নজর রাখছেন। বিষয়টি নিয়ে জাতীয় দুর্যোগ মোকাবিলা দফতরের ডিজির সঙ্গে কথা বলেছেন।

বিডি প্রতিদিন/০১ ফেব্রুয়ারি ২০১৭/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow