Bangladesh Pratidin

প্রকাশ : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৭:০৪ অনলাইন ভার্সন
আপডেট : ২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২৭
যেমন আছেন মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিমের সন্তানেরা
অনলাইন প্রতিবেদক
যেমন আছেন মোস্ট ওয়ান্টেড দাউদ ইব্রাহিমের সন্তানেরা

ভারতের কাছে সবচেয়ে বড় অপরাধী দাউদ ইব্রাহিম। তার নাগাল পেতে একের পর এক ছক কষে চলেছে ভারত সরকারের বিভিন্ন অপরাধ দমন শাখা। ভারতের এই মাফিয়ার জীবন নিয়ে আজও কৌতূহলের শেষ নেই। কারণ ২১ বছর বয়স থেকেই তিনি মোস্ট ওয়ান্টেড লিস্টে।

যৌবন পেরিয়ে এখন প্রৌঢ়ত্বে প্রবেশ করেছেন দাউদ। তার পরিবার নিয়েও আগ্রহের কমতি নেই বিশ্ববাসীর। কিন্তু সেই আগ্রহ কমই মেটানো যায়। কারণ, দাউদের সংসারে সংবাদমাধ্যমের প্রবেশাধিকার থাকলেও সেটি নিয়ে সংবাদ প্রকাশ করার হুকুম তিনি দেন না। তাই এ নিয়েও রয়েছে ব্রিভান্তিকর তথ্য।

বৃহস্পতিবার দাউদের সন্তানদের নিয়ে একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম এবেলা। তাতে বলা হয়, দাউদ একবারই বিয়ে করেছেন। তার সংসারে তিন মেয়ে এক ছেলে আছে। তিন মেয়ের নাম মাহরুখ ইব্রাহিম, মেহরিন ইব্রাহিম এবং মারিয়া ইব্রাহিম। ছেলের নাম মইন ইব্রাহিম।  

২০০৫ সালে দাউদের বড় মেয়ে মাহরুখ পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার জাভেদ মিঁয়াদাদের ছেলে জুনেইদকে বিয়ে করেন। এই নিয়ে তোলপাড় হয়েছিল পাকিস্তান এবং ভারতে। দাউদকে বেয়াই বানানোয় জাভেদ মিঁয়াদাদকে আজীবন নিষিদ্ধ করে ভারত সরকার।

দাউদের দ্বিতীয় মেয়ে মেহরিন ইব্রাহিম ২০১১ সালে বিয়ে করেন। পাকিস্তানি বংশোদ্ভূত মার্কিন শিল্পপতি আয়ুবের সঙ্গে তার বিয়ে হয়। করাচির টনি ক্লিফটন-এ দাউদের বাড়িতে এই বিয়ের অনুষ্ঠান হয়। সংবাদমাধ্যমকে এই বিয়েতে নিমন্ত্রণ করেছিল দাউদ। কিন্তু, বিয়ের অনুষ্ঠানে প্রবেশে অন্যতম প্রধান শর্ত ছিল কোনও ছবি তোলা যাবে না। ভারত থেকে কিছু ব্যবসায়ী এই বিয়েতে যোগ দিতে করাচিও গিয়েছিলেন বলে জানা যায়।  

দাউদের ছেলে মইন-এর বিয়েও মেহরিনের বিয়ের দিন কয়েক পরেই হয়। দাউদের ছেলে মইন লন্ডনের পাকিস্তান বংশোদ্ভুত শিল্পপতির কন্যাকে বিয়ে করেন। পাত্রী নাম সানিয়া। দাউদ ইব্রাহিমের মেয়ে মারিয়া সম্পর্কে কোনও তথ্য পাওয়া যায় না। কারণ, দাউদ তার মেয়েদের মিডিয়া এবং ভারত সরকারের নাগালের বাইরে নিয়ে গিয়েছে।  

বিডি প্রতিদিন/২ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

আপনার মন্তব্য

up-arrow