Bangladesh Pratidin

প্রকাশ : ৩ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:৫৫
আপডেট :
ট্রাম্পের কমিটি থেকে কালানিকের ইস্তফা
অনলাইন ডেস্ক
ট্রাম্পের কমিটি থেকে কালানিকের ইস্তফা

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পরামর্শদাতা গোষ্ঠী থেকে ইস্তফা দিলেন উবের-এর চিফ এক্সিকিউটিভ ট্র্যাভিস কালানিক। দুনিয়া জুড়ে অ্যাপ ভিত্তিক ট্যাক্সি পরিষেবা প্রদানকারী সংস্থার (উবের) প্রধান নিজেই তার ইস্তফার কথা জানিয়েছেন। সংস্থার কর্মীদের পাঠানো ই-মেইল বার্তায় কালানিক জানিয়েছেন, অভিবাসনের ওপর নিষেধাজ্ঞা সংক্রান্ত বিষয়টি নিয়ে তিনি ট্রাম্পের সঙ্গে কথা বলেছিলেন। সেই সময়ই তিনি জানিয়ে দেন যে, প্রেসিডেন্টের কমিটিতে তার পক্ষে যোগ দেওয়া সম্ভব নয়।

ট্রাম্পের অভিবাসন নীতির প্রতিবাদে সারা বিশ্বজুড়েই নিন্দার ঝড় উঠেছে। কালানিক তার ই-মেইলে আরও লিখেছেন, ট্রাম্পের আদেশে আমেরিকায় বহু মানুষই সমস্যায় পড়েছেন। তাদের পরিবারের থেকে আলাদা থাকতে হচ্ছে। তিনি বলেন, অভিবাসন ও শরনার্থীদের প্রতি দরজা উন্মুক্ত রাখা আমেরিকার, এমনকি উবেরের সাফল্যেরও অন্যতম কারণ।

উল্লেখ্য, কালানিকের কোম্পানি অভিবাসীদের মাধ্যমেই দুনিয়াজুড়ে তাদের ট্যাক্সি-পরিষেবা প্রদান করে। এই অবস্থায় অভিবাসন নিষেধাজ্ঞা সংক্রান্ত নীতির পরও ট্রাম্পের কমিটিতে কালানিকের থাকা নিয়ে কোম্পানির মধ্যেই সমালোচনার ঝড় উঠেছিল। এরই পরিপ্রেক্ষিতে কমিটি থেকে সরে দাঁড়ালেন উবের প্রধান।

বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

সর্বশেষ খবর
up-arrow