Bangladesh Pratidin

প্রকাশ : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:৪৮ অনলাইন ভার্সন
আপডেট :
প্যারিসে হামলাচেষ্টায় অভিযুক্ত তরুণ মিশরীয় নাগরিক
অনলাইন ডেস্ক
প্যারিসে হামলাচেষ্টায় অভিযুক্ত তরুণ মিশরীয় নাগরিক

প্যারিসের মিউজিয়ামে হামলাচেষ্টায় অভিযুক্ত তরুণ (২৯) মিশরীয় নাগরিক বলে জানিয়েছে ফরাসী কর্তৃপক্ষ। দেশটির প্রসিকিউটর ফ্রানকোইস মলিন বলেছেন, অভিযুক্ত তরুণ ট্যুরিস্ট ভিসা নিয়ে গত জানুয়ারি মাসে দুবাই থেকে প্যারিসে আসেন। ওই তরুণ নিজের থেকে না কারো নির্দেশে মিউজিয়ামে হামলার চেষ্টা করেছিল, তা পুলিশ নিশ্চিত হওয়ার চেষ্টা করছে বলে জানান তিনি।  

গত শুক্রবার ওই সন্দেহভাজন তরুণ চাপাতি নিয়ে মিউজিয়ামের বাইরের 'কারোসেল ডু ল্যুভর' নামে আন্ডারগ্রাউন্ড শপিং এলাকায় প্রবেশের চেষ্টা করছিল। এ সময় মিউজিয়ামের নিরাপত্তায় নিয়োজিত একজন সেনা তাকে বাঁধা দিলে তিনি তার ওপর হামলা করেন এবং 'আল্লাহু আকবার' বলে স্লোগান দেন। তখন ওই তরুণকে লক্ষ্য করে পাঁচটি গুলি করেন ওই সেনা। এতে গুরুতর আহত হন তিনি। এদিকে ঘটনার সময় মিউজিয়ামের ভেতরে কয়েকশ' দর্শনার্থী ছিলেন। পরে দর্শনার্থীদের বের করে দিয়ে মিউজিয়াম বন্ধ করে দেয় কর্তৃপক্ষ।

প্রসিকিউটর আরো মলিনস বলেন, সন্দেহভাজন মিশরীয় তরুণের কাছে পরিচিতিমূলক কোনো কাগজ পাওয়া যায়নি। তবে তার মোবাইল ফোনের ডাটা (তথ্য) থেকে জানা গেছে তিনি এক মাসের ভিসা নিয়ে দুবাই থেকে গত ২৬ জানুয়ারি প্যারিসে পৌঁছান। তবে কর্তৃপক্ষ এখন পর্যন্ত আনুষ্ঠানিকভাবে এই তরুণের পরিচয় নির্ধারণ করতে পারেন নি বলে জানান তিনি। তবে বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়েছে, মিশরীয় নিরাপত্তা বাহিনীর সূত্র তাদের কাছে ওই তরুণকে শনাক্ত করতে পেরেছেন বলে জানিয়েছেন।

বিডি প্রতিদিন/এ মজুমদার

আপনার মন্তব্য

up-arrow