Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭

ঢাকা, সোমবার, ২৩ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ৪ ফেব্রুয়ারি, ২০১৭ ২০:০৬ অনলাইন ভার্সন
আপডেট :
খাবার নিয়ে ভারতীয় সেনাদের ঠাট্টা পাকিস্তানি রেঞ্জারদের
অনলাইন ডেস্ক
খাবার নিয়ে ভারতীয় সেনাদের ঠাট্টা পাকিস্তানি রেঞ্জারদের

নিম্নমানের খাবার নিয়ে ক্ষোভ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করে পাকিস্তানি সেনাদের হাসির পাত্র হলেন ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) সেনারা। এ যেন কাটা ঘায়ে নুনের ছিটে।

সেনাবাহিনীতে খাবার নিয়ে চলা দুর্নীতির অভিযোগ করে সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করেছিলেন বিএসএফ সেনা তেজ বাহাদুর যাদব। তারপরই, গুজরাট ফ্রন্টিয়ারের বারমের সেক্টরে ভারতীয় সেনাদের নিয়ে মশকরা শুরু করেছে পাকিস্তানি রেঞ্জাররা। ঠাট্টা করে তারা বলছে ‘খাবারের অভাব থাকলে এপারে এসে খেয়ে যাও’।

ভারতীয় সেনার ভেতরে চলা বিতর্কের ঘোলা পানিতে মাছ ধরতে নেমে পড়েছে পাকিস্তান। বিএসএফ-এর এক শীর্ষ কর্মকর্তা  জানিয়েছেন, তেজ বাহাদুর যাদবের ভিডিওটি দেখে মহাখুশি আইএসআই। সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হওয়া তেজ বাহাদুরের ভিডিওটি থেকে ফায়দা তুলতে উঠেপড়ে লেগেছে পাক গুপ্তচর সংস্থা ও জঙ্গি সংগঠনটি।

এই বিতর্কে ভারতীয় সেনাদের মনোবলেও প্রভাব পড়ছে বলে তিনি জানান।

এই ঘটনার পর তেজ বাহাদুর যাদবকে গ্রেফতার করা হয়েছে বলে অভিযোগ করেছিলেন তার স্ত্রী। সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া এক সাক্ষাৎকরে তিনি বলেন, 'গত ৩১ জানুয়ারি তেজ বাহাদুরের বাড়ি আসার কথা ছিল।

কিন্তু তিনি বাড়ি আসার বদলে ফোন করে জানান, তাকে অবসর নিতে বলা হয়েছে। কিছুক্ষণ পর তিনি আবার জানান, তাকে গ্রেফতার করে শারীরিক ও মানসিক নির্যাতন করা হচ্ছে। '

যদিও এই অভিযোগকে অস্বীকার করেছে বিএসএফ। এক বিবৃতিতে বিএসএফ জানায়, তেজ বাহাদুরকে গ্রেফতার করা হয়নি। তবে অভ্যন্তরীণ তদন্তে শৃঙ্খলাভঙ্গের অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছেন তিনি। তেজ বাহাদুর যাদব স্বেচ্ছাবসরের আর্জি জানিয়েছিলেন। তবে তা খারিজ করে দেওয়া হয়। তার বিরুদ্ধে শাস্তি সুপারিশ করা হলেও আপাতত বিষয়টি বিচারাধীন রয়েছে।

বিডি প্রতিদিন/৪ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত করিম

আপনার মন্তব্য

up-arrow