Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০১:৪৫ অনলাইন ভার্সন
আপডেট : ৯ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:২১
ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ষড়যন্ত্র রুখে দিবেন ট্রাম্প!
অনলাইন ডেস্ক
ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ষড়যন্ত্র রুখে দিবেন ট্রাম্প!
ফাইল ছবি

পাকিস্তান জঙ্গি সংগঠনগুলিকে ক্রমাগত ভারতের বিরুদ্ধে লেলিয়ে দিচ্ছে! সম্প্রতি এমন এক বিস্ফোরক তথ্য উঠে এল মার্কিন বিশেষজ্ঞ দলের পর্যবেক্ষণে। ভারতে হামলার পিছনে একাধিক জঙ্গি সংগঠনের মাথা রয়েছে।

আর সেই জঙ্গি সংগঠনগুলিকে পাকিস্তানি সেনারা সব রকমের সাহায্য করছে বলে জানা যায়।  

ভারতে হামলা চালিয়ে কাশ্মীর ইস্যুটি সামনে তুলে আনাই পাকিস্তানের অন্যতম লক্ষ্য। আর সেই লক্ষ্য পূরণ করতেই ভারতে অশান্তি সৃষ্টির চেষ্টা ক্রমাগত চালিয়ে যাচ্ছে পাকিস্তান। মার্কিন বিশেষজ্ঞ দলের গলায় এমন সুর শোনার পর থেকেই ফের জল্পনা শুরু হয়েছে। ইসলামাবাদের সঙ্গে ওয়াশিংটনের সম্পর্ক কেমন হওয়া উচিত,এই বিষয়েও শীঘ্রই একটি রিপোর্ট প্রকাশ হবে। পাকিস্তান যাতে সন্ত্রাসকে আর পররাষ্ট্র নীতির অঙ্গ তৈরি করতে না পারে, সেদিকেই ট্রাম্প প্রশাসনের নজর দেওয়া উচিত বলেই মনে করছে দেশটির বিভিন্ন মহল। শুধু তাই নয়, ভারতকে অস্থির করে তোলার যে প্রয়োগ পাকিস্তান সব সময় করছে, তার বিরুদ্ধেও এবার ট্রাম্প সরকারের হুঁশিয়ারি দেওয়া প্রয়োজন বলেও মনে করছে মার্কিন প্রশাসন।

পাকিস্তানের মাটিকে ব্যবহার করে একাধিক জঙ্গি সংগঠন ভারতের মাটিতে অস্থিরতা তৈরির চেষ্টা করছে। পাকিস্তানের বেশ কিছু নেতা ওই জঙ্গি সংগঠনগুলিকে মদত দিয়ে কাশ্মীরকেও অশান্ত করে তোলার চেষ্টা করছে বলেও অভিযোগ করা হয়েছে। ভারতের ভয়েই তাই পাকিস্তান তাদের সামরিক অস্ত্র ভাণ্ডার ক্রমাগত বাড়িয়ে চলেছে। ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ‘অতি সক্রিয়তা’ রুখে দিতে মার্কিন প্রশাসন যাতে চাপ সৃষ্টি করে, সেদিকে মত প্রকাশ করেছে মার্কিন পর্যবেক্ষকরা। সূত্র: কলকাতা টুয়েন্টিফোর সেভেন।

বিডি প্রতিদিন/মজুমদার

আপনার মন্তব্য

up-arrow