Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭

ঢাকা, শুক্রবার, ১৮ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:০৩ অনলাইন ভার্সন
আপডেট : ১০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:২১
মুসলিম নিষিদ্ধে হেরে আদালতে দেখে নেওয়ার হুমকি ট্রাম্পের
অনলাইন ডেস্ক
মুসলিম নিষিদ্ধে হেরে আদালতে দেখে নেওয়ার হুমকি ট্রাম্পের
ফাইল ছবি

ভ্রমণ নিষেধাজ্ঞায় স্থগিতাদেশ বহাল থাকায় পরবর্তীতে আদালতে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

মুসলিম প্রধান সাতটি দেশের নাগরিকদের যুক্তরাষ্ট্রে প্রবেশে ট্রাম্পের জারি করা নিষেধাজ্ঞা পুনর্বহালের আপিল ফেডারেল আপিল কোর্ট খারিজ করে দেওয়ার পর তিনি টুইটারে এক ক্ষুব্ধ প্রতিক্রিয়ায় এ হুমকি দেন।

গত সপ্তাহে ট্রাম্পের দেয়া নিষেধাজ্ঞাকে সাময়িকভাবে স্থগিত করে সিয়াটলের আদালতের দেয়া রায়ই সর্বসম্মতিক্রমে বহাল রেখেছেন তিন বিচারকের একটি প্যানেল। তবে সুপ্রিম কোর্ট এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত দেবেন। খবর বিবিসির।

আপিল খারিজ হবার পর প্রেসিডেন্ট ট্রাম্প টুইটারে লিখেছেন, 'আদালতে দেখে নেব। আমাদের জাতীয় নিরাপত্তা এখন ঝুঁকির মুখে। '

সিয়াটলের আদালতের আদেশের পরও ডোনাল্ড ট্রাম্প ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন, 'এ ধরনের আইনি রুলিংয়ের কারণে যুক্তরাষ্ট্র খারাপ ও বিপজ্জনক মানুষে ভরে যেতে পারে। '

এরপরই ট্রাম্প প্রশাসনের অধীন যুক্তরাষ্ট্রের বিচার বিভাগ নিষেধাজ্ঞা স্থগিতের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল করে, যেটি বৃহস্পতিবার খারিজ হল।

তিন বিচারকের যৌথ বেঞ্চ তাদের রুলিংয়ে বলেন, 'সাত মুসলিম দেশের নাগরিকরা সন্ত্রাসী কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত, সরকার তার কোনো প্রমাণ আদালতে দাঁড় করাতে পারেনি। '

বিডি প্রতিদিন/১০ ফেব্রুয়ারি ২০১৭/এনায়েত  করিম

আপনার মন্তব্য

up-arrow