Bangladesh Pratidin

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০৬:৪৬ অনলাইন ভার্সন
আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ০৮:৪৩
আগামী দিনে জয় হবেই : ডোনাল্ড ট্রাম্প
অনলাইন ডেস্ক
আগামী দিনে জয় হবেই : ডোনাল্ড ট্রাম্প
মার্কিন প্রেসিডেন্ট ডোলান্ড ট্রাম্প

আদালত তার সিদ্ধান্ত খারিজ করে দেওয়ার পরেও, জয় হবে বলে এখনও আশাবাদী মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে এই মুহূর্তে নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে যে তার সরকার যাবে না, শুক্রবার সেই ইঙ্গিত দিয়ে রাখলেন তিনি।

মার্কিন প্রেসিডেন্টের নিষেধাজ্ঞা প্রত্যাহারের নির্দেশ দেয় আদালত। তার পর দু'দিন কেটে গেলেও এ বিষয়ে কোন মন্তব্য করতে চাননি মার্কিন প্রেসিডেন্ট। স্থানীয় সময় শুক্রবার এই নিয়ে প্রথমবার মুখ খুলেন তিনি।

ট্রাম্প বলেন, 'যা সিদ্ধান্ত নেওয়া হয়েছে তা দেশের মানুষের নিরাপত্তার কথা ভেবে নেওয়া হয়েছে। আগামী দিনে জয় হবেই। ' তবে নিম্ন আদালতের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে তার সরকার যাবে কি না সেই বিষয়ে পরিষ্কার করে কোনও মন্তব্য করতে চাননি তিনি। বরং তিনি এদিন সাংবাদিক সম্মেলনে যা বলেছেন, তার অর্থ, প্রেসিডেন্টের সিদ্ধান্তে যাতে আদালত সিলমোহর দেয় সেই কারণে উপযুক্ত পরিকল্পনা করেই এগোবে হোয়াইট হাউস।

মার্কিন প্রেসিডেন্টের এদিনের বক্তব্য থেকে একথা পরিষ্কার এই মুহূর্তে আদালতের রায়ে খানিকটা ব্যাকফুটে থাকলেও আগামী দিনে মুসলিমদের আমেরিকায় প্রবেশ নিয়ে আরও কড়া পদক্ষেপ নিতে চলেছে তার সরকার।

বিডি প্রতিদিন/সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow