Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৩:৩২
আপডেট : ১১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৩১

ফেসবুকে রাজার প্রোফাইল শেয়ার, বিচারের সম্মুখীন থাই যুবক

অনলাইন ডেস্ক

ফেসবুকে রাজার প্রোফাইল শেয়ার, বিচারের সম্মুখীন থাই যুবক
সংগৃহীত ছবি

থাইল্যান্ডের রাজার প্রোফাইল ফেসবুকে শেয়ার করেছিলেন সেই দেশেরই এক যুবক জাতুপাত বুনপাত্তারাক্ষা। আর এ অপরাধে থাই কর্তৃপক্ষ তার বিচার শুরু করেছে বলে জানা গেছে। খবর বিবিসির। 

জানা গেছে, জাতুপাত বুনপাত্তারাক্ষা সেনা সমর্থিত সরকারের বিরোধিতা কারীদের দলেই ছিলেন। তাই মানবাধিকার কর্মীদের দাবি রাজার প্রোফাইল আসল বিষয় নয়, সরকারের বিরোধিতা করার জন্যই আজ তার এই পরিণতি। আর সে কারণেই আজ বিচারের কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে তাকে। 

গত ডিসেম্বরে থাইল্যান্ডের নতুন রাজার অভিষেক হয়। তার দুদিন পরেই আটক করা হয়েছিল জাতুপাতকে। যদিও তার শেয়ার করা প্রোফাইলটি প্রকাশ করেছিল বিবিসি। আর সেটি ফেসবুকে শেয়ার করেছিলেন জাতুপাত।
 
২ হাজার ৪১০ জন বিবিসির সেই পোস্টটি শেয়ার করেছিলো কিন্তু বিচার হচ্ছে শুধু মাত্র একজনের। আর সে কারণেই মনে করা হচ্ছে সরকারের বিরোধিতা করার জন্যই জাতুপাত আজ বিচারের সম্মুখীন। শুক্রবার তাকে একটি আদালতে নেয়া হয়েছিলো অল্প সময়ের জন্য বলে জানা গেছে। 

আগামী মাস থেকেই এই আনুষ্ঠানিক বিচার কার্যক্রম শুরু হবে। আর বিচারে দোষী সাব্যস্ত হলে ১৫ বছর পর্যন্ত জেল হতে পারে জাতুপাতের। তার আইনজীবীরা অবশ্য বলছেন, জাতুপাতের মনোবল দৃঢ় রয়েছে এবং তিনি লড়াই চালিয়ে যাবেন।‌ ‌‌‌

 

বিডি-প্রতিদিন/ ১১ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-৮


আপনার মন্তব্য