Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ২৩ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:০১ অনলাইন ভার্সন
আপডেট : ১২ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:০৩
কাশ্মীরে সেনা-জঙ্গি বন্দুকযুদ্ধে ২ সেনাসহ নিহত ৬
দীপক দেবনাথ, কলকাতা:
কাশ্মীরে সেনা-জঙ্গি বন্দুকযুদ্ধে ২ সেনাসহ নিহত ৬

ভারতের কাশ্মীরে সেনা-জঙ্গি সংষর্ষে নিহত হয়েছে দুই সেনাসদস্য। এ সময় সেনাবাহিনীর পাল্টা গুলিতে মৃত্যু হয়েছে চার জঙ্গির।

রবিবার সকালে দক্ষিণ কাশ্মীরের কুলগাম জেলার নাগবল ফ্রিসাল এলাকায় এই সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনায় আরও তিন সেনাসদস্য আহত হয়েছে বলে জানিয়েছে রাজ্য পুলিশের দক্ষিণ কাশ্মীর রেঞ্জের ডিআইজি এস.পি.পানি।

জঙ্গিদের খবর পেয়েই গতকাল শনিবার রাতে ওই এলাকা ঘিরে ফেলে পুলিশ ও সেনা সদস্যরা। জঙ্গিদের খোঁজে সারা রাত ধরে চলে অভিযান। কুলগামের পুলিশ কন্ট্রোল রুম থেকে জানানো হয়েছে, একটি বাড়িতে গোপনে লুকিয়ে ছিল জঙ্গিরা। এরপর পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে তারা গুলি ছুঁড়তে থাকে। এরপর পাল্টা গুলি চালায় সেনাও। শেষ খবর পাওয়া পর্যন্ত রবিবার দুপুরেও দুই পক্ষের মধ্যে গুলির লড়াই চলছে।

মৃত জঙ্গিদের কাছ থেকে প্রচুর পরিমান অস্ত্র উদ্ধার করা হয়েছে বলে পুলিশ জানিয়েছে। পুলিশের ধারণা বন্দুকযুদ্ধে আরও তিন জঙ্গি আহত হয়ে থাকতে পারে এবং তারা এলাকা ছেড়ে অন্য কোথাও গা ঢাকা দিয়েছে। যদিও নিখোঁজ জঙ্গিদের খোঁজে জোর অভিযান চালাচ্ছে নিরাপত্তা বাহিনীর সদস্যরা।

স্থানীয়রা জানিয়েছেন, যে বাড়িটিতে জঙ্গিরা লুকিয়ে ছিল সেই বাড়িটিকে বিস্ফোরণে উড়িয়ে দেওয়া হয়েছে। এতে জঙ্গিদের মৃত্যু হয়।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি কাশ্মীরের বারামুলা জেলায় জঙ্গি অনুপ্রবেশের ঘটনা ঘটে। সে সময় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে দুই জঙ্গি নিহত হয়, আহত হয় দুই পুলিশ সদস্যও।
 
বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow