Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৪২ অনলাইন ভার্সন
আপডেট : ১৫ ফেব্রুয়ারি, ২০১৭ ১১:৪৬
কাশ্মীরে বন্দুকযুদ্ধে ভারতীয় মেজরসহ নিহত ৪
অনলাইন ডেস্ক
কাশ্মীরে বন্দুকযুদ্ধে ভারতীয় মেজরসহ নিহত ৪
ফাইল ছবি

কাশ্মীরের উত্তরাঞ্চলীয় হ্যান্ডওয়ারা শহরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গোলাগুলিতে তিন সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদী নিহত হয়েছেন। এছাড়া এ ঘটনায় ভারতীয় সেনাবাহিনীর এক মেজর নিহত হয়েছেন।

মঙ্গলবার এ ঘটনা ঘটেছে। খবর এনডিটিভির।

খবরে বলা হয়, বিচ্ছিন্নতাবাদীরা অবস্থান করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে ভারতীয় নিরাপত্তা বাহিনী ওই এলাকাটি ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে। এরই এক পর্যায়ে নিরাপত্তা বাহিনীকে লক্ষ্য করে ব্যাপক গুলিবর্ষণ শুরু করে বিচ্ছিন্নতাবাদীরা।

এ সময় সেনাবাহিনীর ওই কর্মকর্তা গুলিবিদ্ধ হয়ে আহত হন। হেলিকপ্টারে করে তাকে শ্রীনগরের সামরিক হাসপাতালে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। এদিকে দুপক্ষের তুমুল লড়াইয়ে তিন বিচ্ছিন্নতাবাদী গুলিবিদ্ধ হয়ে নিহত হন। তাদের অবস্থান থেকে একে-৪৭ রাইফেলসহ অন্যান্য অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয়েছে বলে জানা গেছে।

এর আগে রোববার এ ধরনের অপর একটি অভিযান চলাকালে দুপক্ষের মধ্যে বন্দুকযুদ্ধে চার সন্দেহভাজন বিচ্ছিন্নতাবাদী, দুই ভারতীয় সেনা ও বেসামরিকসহ সাতজন নিহত হন। এই পরিস্থিতির মধ্যেই সোমবার কাশ্মিরের সাম্ভা এলাকার রামগড় সেক্টরের সীমান্তে ২০ মিটার দীর্ঘ এক সুড়ঙ্গের খোঁজ পেয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী- বিএসএফ।  বিএসএফের প্রশিক্ষণের সময় অসমাপ্ত ওই সুড়ঙ্গের সন্ধান মেলে।

 

বিডি প্রতিদিন/১৫ ফেব্রুয়ারি ২০১৭/হিমেল

আপনার মন্তব্য

up-arrow