Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭

ঢাকা, রবিবার, ২০ আগস্ট, ২০১৭
প্রকাশ : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৩৪ অনলাইন ভার্সন
আপডেট : ১৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১২:৩৫
ট্রুডোর প্রেমে পড়েছেন ইভাঙ্কা ট্রাম্প!
অনলাইন ডেস্ক
ট্রুডোর প্রেমে পড়েছেন ইভাঙ্কা ট্রাম্প!

বর্তমান বিশ্বের সুদর্শন রাষ্ট্রনায়কদের একজন জাস্টিন ট্রুডো। কানাডার তরুণতম প্রধানমন্ত্রীদের একজন তিনি।

রাজনীতি বোঝেন না এমন ব্যক্তিও ট্রুডোতে মুগ্ধ হতে বাধ্য। ভীষণ বিনয়ী ও ভদ্র এ মানুষটি রাজনীতির চেয়ে ব্যক্তিগত জীবনদর্শনের কারণে বিশ্ববাসীর মন জয় করে নিয়েছেন। নিন্দুকেরা বলে থাকেন, ট্রুডোর নারী ভক্তের সংখ্যা নাকি একটু বেশিই।  

এবার সেই তালিকায় যোগ হলো বিশ্বের সবচেয়ে ক্ষমতাধর ব্যক্তির কন্যাও। নবনির্বাচিত মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বড় মেয়ে ইভাঙ্কার কথাই বলা হচ্ছে। ট্রুডোর প্রতি তার এই মুগ্ধতা নিয়ে আমেরিকা তো বটেই, বিশ্বজুড়ে হইচই পড়ে গেছে। অনেকে ইভাঙ্কার স্বামী জারেড কুশনারের কপাল পুড়েছে বলে গুঞ্জন শুরু করেছেন।  

সম্প্রতি নারী উদ্যোক্তাদের ক্ষমতায়ন নিয়ে আলোচনায় অংশ নিতে ট্রুডো হোয়াইট হাউজে অতিথি হয়ে আসেন। সেখানে বক্তৃতা দেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ইভাঙ্কাও। ট্রুডো মঞ্চে হাজির হতেই দাঁড়িয়ে অভিবাদন জানান ইভাঙ্কা। ট্রুডো বক্তব্য রাখার সময় তার দিকে অপলক দৃষ্টিতে তাকিয়ে ছিলেন তিনি। বেচারা ট্রুডো বক্তব্যে এমনটাই নিবিষ্ট ছিলেন যে পাশের নারী ভক্তটির দিকে একবার তাকিয়েও দেখেননি। তাই তার প্রতিক্রিয়াও বন্দী করতে পারেননি ক্যামেরাম্যানরা।  

কিন্তু ইভাঙ্কার এ মুগ্ধতা নিয়ে সমালোচনা শুরু হয়ে গেছে। সমালোচনা হচ্ছে আরেকটি ছবিকে ঘিরেও। সেদিনের তোলা আরেকটি ছবিতে দেখা যায়, মার্কিন প্রেসিডেন্টের জন্য নির্ধারিত আসনে বসে আছেন ইভাঙ্কা। তার একপাশে মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প, অন্যপাশে ট্রুডো।  

বিডি প্রতিদিন/১৬ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা 

আপনার মন্তব্য

up-arrow