Bangladesh Pratidin

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭

ঢাকা, বৃহস্পতিবার, ১৯ অক্টোবর, ২০১৭
প্রকাশ : ২০ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:২০ অনলাইন ভার্সন
আপডেট :
সিসিটিভির ফুটেজে 'ন্যাম হত্যার দৃশ‌্য' (ভিডিও)
অনলাইন ডেস্ক
সিসিটিভির ফুটেজে 'ন্যাম হত্যার দৃশ‌্য' (ভিডিও)

মালয়েশিয়ার কুয়ালালামপুর বিমানবন্দরের একটি সিসিটিভি ফুটেজ প্রকাশ করেছে জাপানের ফুজিও টিভি। যেখানে উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সৎ ভাই কিম জং ন্যামের ওপর হামলার দৃশ‌্য ধরা পড়েছে দাবি করা হচ্ছে।

খবর দ্য গার্ডিয়ানের।

ভিভিওতে দেখা যায়, কুয়ালালামপুর আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জে এক নারী ন্যামের পিছু নিয়েছে। এরপর এক পর্যায়ে ওই নারী পেছন তার মুখ পেঁচিয়ে ধরে কিছু একটা ছিটিয়ে দেন। পরে ন্যাম মেঝেতে লুটিয়ে পড়লেন এবং ওই নারী দ্রুত হেঁটে বেরিয়ে গেলেন।

ভিডিও আরও দেখা যায়, ওই ঘটনার পর ন্যাম সাহায়্যের জন্য বিমান স্টাফদের কাছে যান। এবং তারপর তাকে অ্যাম্বুলেন্সে করে হাসপাতালে নেওয়া হয়। তবে পথিমধ্যে তিনি মারা যান।

মালয়েশীয় পুলিশের ধারণা, গত সোমবার ন্যাম কুয়ালালামপুর বিমানবন্দরে ম্যাকউয়ের ফ্লাইট ধরার অপেক্ষায় থাকার সময় তার মুখে শক্তিশালী কোনো বিষ স্প্রে করেন ওই নারী। এ ঘটনায় জড়িত সন্দেহে ইতিমধ্যে ৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

কিম জং ন্যাম এবং কিম জং উন দু'জনই সাবেক উত্তর কোরীয় নেতা কিম জং ইলের সন্তান। তবে তাদের মায়ের পরিচয় আলাদা। দেশের বাইরেই বেশিরভাগ সময় কাটাতেন ন্যাম। জানা গেছে, দ্বিতীয় স্ত্রীর সঙ্গে ম্যাকাওয়ে বর্তমানে থাকতেন কিম জং ন্যাম। তিনি উত্তর কোরিয়ার ওপর নিজ পরিবারের রাজতান্ত্রিক ধাঁচের নিয়ন্ত্রণের বিষয়ে প্রকাশ্যে সমালোচনামুখর ছিলেন।

 

বিডি-প্রতিদিন/২০ ফেব্রুয়ারি, ২০১৭/মাহবুব

আপনার মন্তব্য

up-arrow