২১ ফেব্রুয়ারি, ২০১৭ ০৯:৫৯

যেমন হবে ভারতের তৈরি নারীদের জিনস

অনলাইন ডেস্ক

যেমন হবে ভারতের তৈরি নারীদের জিনস

আর কয়েক মাস পরেই ভারতের বাজারে আসবে স্বদেশী জিনস। বাবা রামদেবের সংস্থা পতঞ্জলির ওই জিনস বাজারে আনবে। সংস্থার প্রধান নির্বাহী আচার্য বালকৃষ্ণ গত সেপ্টেম্বর এ সম্পর্কে ঘোষণা দেন।

মেয়েদের জন্য স্বদেশি ওই জিনস কেমন হবে- সম্প্রতি এমন প্রশ্ন করা হয় আচার্য বালকৃষ্ণকে। তিনি বলেন, এটি হবে এতটাই ঢিলেঢালা, যাতে তা ভারতীয় সংস্কৃতির সঙ্গে খাপ খায়। ভারতীয় পরিবারে সেই জিনস নিয়ে কোনও সমস্যা তৈরি হবে না। সকলে গ্রহণ করতে পারবেন। সব বয়সী নারীর জন্য একই রকম জিনস তৈরি করবে পতঞ্জলি। সকলেই সুতির স্বদেশি জিনস পরে সমান আরাম বোধ করবেন।  

আচার্য বালকৃষ্ণ বলেন, জিনস পাশ্চাত্যের। আমরা দু’টো জিনিস করতে পারি- হয় সেটাকে বয়কট করতে পারি, অথবা সেটাকে নিজেদের মতো করে গ্রহণ করে নিতে পারি। জিনস এখন এতটাই জনপ্রিয় যে, সেটাকে ভারতীয় সমাজ থেকে দূর করা যাবে না। তাই 'স্বদেশি জিনস' হবে চালু জিনসের ভারতীয়করণ। স্টাইল, ডিজাইন, ফেব্রিক-সব দিক থেকেই ভারতীয়।

পতঞ্জলি এর আগে ৫০০ পণ্য বাজারে এনেছিল। সবগুলোর ব্র্যান্ড অ্যাম্বাসাডর ছিলেন বাবা রামদেব। মেয়েদের জিনসের বিজ্ঞাপনে কে আসবেন যেটা জানার জন্য আরও কয়েক মাস অপেক্ষা করতে হবে।

 

বিডি প্রতিদিন/২১ ফেব্রুয়ারি, ২০১৭/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর