Bangladesh Pratidin

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭

ঢাকা, শনিবার, ১৯ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:১৬ অনলাইন ভার্সন
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১০:৩২
এবার ট্রেনে সেলফি তুললেই জেল!
অনলাইন ডেস্ক
এবার ট্রেনে সেলফি তুললেই জেল!
সংগৃহীত ছবি

চলন্ত ট্রেন হোক বা রেললাইন, রেলের যে কোনও জায়গায় দাঁড়িয়ে সেলফি তুললে এবার থেকে শুধু জরিমানা নয়, টানতে হতে পারে জেলের ঘানিও। ভারত জুড়ে একের পর এক সেলফি জ্বরে আক্রান্ত হয়ে দুর্ঘটনায় মৃত্যু রুখতে এবার এমনই কড়া নির্দেশিকা জারি করতে চলেছে রেল মন্ত্রণালয়।

রেল মন্ত্রণালয় সূত্রে খবর, দেশজুড়ে সমীক্ষা চালিয়ে রেলের কর্মকর্তারা দেখেছেন চলন্ত ট্রেনের সামনে, চলন্ত ট্রেনের দরজায়, রেলওয়ে ওভারব্রিজের উপর, দূরপাল্লার ট্রেনের ইঞ্জিনকে পিছনে রেখে, প্ল্যাটফর্মের ধারে দাঁড়িয়ে সেলফি তোলার প্রবণতা দিন দিন বাড়ছে। অনেক ক্ষেত্রেই সেলফি তোলার সময় খেয়াল থাকে না সামনে বা পিছন দিক থেকে ট্রেন আসছে কি-না। ফলে চালকের কোনও দোষ না থাকলেও দুর্ঘটনা ঘটে যায়। কারও মৃত্যু হয়। কখনও আবার ভয়ঙ্কর পরিণতি আটকাতে আপৎকালীন ব্রেক কষেন ট্রেনের চালক। যার ফলে আরও ভয়াবহ কোনও দুর্ঘটনা ঘটে যাওয়ার আশঙ্কাও থাকে।

কিন্তু বর্তমানে ট্রেনের যাত্রীদের ক্ষেত্রে যে সমস্ত আইন প্রয়োগ করা যায়, তাতে কোথাও সেলফি তোলার ক্ষেত্রে কড়া অবস্থান নেওয়া সম্ভব হচ্ছিল না রেলপুলিশের। বিষয়টি নিয়ে উদ্বিগ্ন ছিলেন ভারতের রেলমন্ত্রী সুরেশ প্রভু।

পরিস্থিতির সমাধানে রেলমন্ত্রী একাধিকবার বিষয়টি নিয়ে বৈঠকও করেন আরপিএফের উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে। তাদের এবিষয়ে পদক্ষেপ নেওয়ার জন্য নির্দেশ দেন।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

আপনার মন্তব্য

up-arrow