Bangladesh Pratidin

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:২৪ অনলাইন ভার্সন
আপডেট : ২১ ফেব্রুয়ারি, ২০১৭ ১৫:৪৮
হাফিজ সাইদকে নিয়ে মন্ত্রীর বক্তব্যে পাকিস্তানে তোলপাড়
অনলাইন ডেস্ক
হাফিজ সাইদকে নিয়ে মন্ত্রীর বক্তব্যে পাকিস্তানে তোলপাড়
ফাইল ছবি

পাকিস্তানের জন্যও বিপজ্জনক ২৬/১১ হামলার মাস্টারমাইন্ড হাফিজ সাইদ। জাতীয় স্বার্থের কথা মাথায় রেখেই তাকে গৃহবন্দি করা হয়েছে বলে জানালেন পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খোয়াজা আসিফ।

এমন কথা বলার পরই তাকে দেশটির রাজনৈতিক ও ধর্মীয় নেতাদের তোপের মুখে পড়তে হয়েছে। আসিফকে ভারতের মুখপাত্র বলেও কটাক্ষ করা হয়েছে বিভিন্ন মহলে।

এদিকে আসিফের মন্তব্যের নিন্দা করে পাকিস্তানেন প্রাক্তন ক্রিকেটার ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের নেতা মাহমুদুর রশিদ বলেছেন, 'আসিফের বিবৃতি শুনে মনে হচ্ছে, তিনি পাকিস্তানের নয় ভারতের প্রতিরক্ষা মন্ত্রী। ' প্রাক্তন প্রধানমন্ত্রী আজাদ কাশ্মীর সর্দার মহম্মদ আতিক কটাক্ষ করে বলেছেন, 'আসিফের মতো পাক আধিকারিকরা ভারতকে তোল্লা দিতে সংবাদমাধ্যমে এ ধরনের মন্তব্য করেন। ' আর জামাত-ই-ইসলামি নেতা লিয়াকত বালোচেন দাবি, 'ওই মন্ত্রী তার নিজের জিহ্বার উপর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছেন। ' 

জানা যায়, আসিফের মন্তব্যের প্রতিবাদে মঙ্গলবার দেশজুড়ে মিছিল করবে বলে জানিয়েছে সাইদের জঙ্গি সংগঠন জামাত-উদ-দাওয়া। এই মন্তব্যের জন্য পাকিস্তান প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ যাতে প্রতিরক্ষা মন্ত্রীকে নোটিশ পাঠান, সেই দাবি জানিয়েছে দলের মুখপাত্র। সোমবার খুব সতর্কভাবে পাকিস্তানের সিদ্ধান্তকে স্বাগত জানায় দিল্লি। দেশটির পররাষ্ট্রমন্ত্রণালয়ের মুখপাত্র বিকাশ স্বরূপ জানান, 'হাফিজ সাইদ ও তার দলের বিরুদ্ধে বাধ্যতামূলকভাবে পদক্ষেপ করতে আন্তর্জাতিক মহল থেকেই বলা হয়েছে।

আর প্রতিবেশী রাষ্ট্রে এই প্রথম সুবিচার করা হল। ' ৩০ জানুয়ারি হাফিজ সাইদকে গৃহবন্দি করেছে পাকিস্তান। আর শনিবার পাকিস্তান সন্ত্রাসদমন আইনে সাইদের নামে অভিযোগ আনা হয়েছে। সূত্র: এই সময়।

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow