Bangladesh Pratidin

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

ঢাকা, বুধবার, ১৬ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২২ ফেব্রুয়ারি, ২০১৭ ২২:৩১ অনলাইন ভার্সন
আপডেট :
শিরশ্ছেদের আগেও ভয়হীন ইরাকি অফিসার, ভাইরাল ছবি
অনলাইন ডেস্ক
শিরশ্ছেদের আগেও ভয়হীন ইরাকি অফিসার, ভাইরাল ছবি
ইরাকের ফার্স্ট লেফটেন্যান্ট আবু বকর আল-সামারাইয়ের শিরশ্ছেদের আগের মুহূর্তের ছবি। টুইটার থেকে।

ইসলামিক স্টেটের (আইএস) ঘাতকের হাতে ধারালো ছুরি। প্রস্তুতি চলছে ইরাকের ফার্স্ট লেফটেন্যান্ট আবু বকর আল-সামারাই এর শিরশ্ছেদের।

কয়েক মুহূর্তের মধ্যেই ছুরিটি নেমে আসবে তার গলায়। কিন্তু, শিরশ্ছেদের ঠিক আগের মুহূর্তেও আবু বকর আল-সামারাই মাথা উঁচিয়ে, বুক চিতিয়ে দাঁড়িয়ে ছিলেন। ভয়হীন, ভাবলেশহীন চোখমুখ। এই দুটি ছবি এখন ভাইরাল নেট দুনিয়ায়।

এমনিতেই আইএস জঙ্গিরা তাদের হাতে বন্দিদের নৃশংসভাবে খুন করার ছবি এবং ভিডিও নিয়মিত প্রকাশ করে। সাধারণ নাগরিকসহ বন্দি সেনাদের শিরশ্ছেদের ছবি-ভিডিও বহুবার ভাইরালও হয়েছে। নিন্দার ঝড় উঠেছে গোটা বিশ্ব জুড়ে। সেই রকম ভাবেই তাদের হাতে বন্দি ইরাকের ফার্স্ট লেফটেন্যান্ট আবু বকর আল-সামারাইয়ের শিরশ্ছেদের ভিডিও তাদের ওয়েবসাইটে সম্প্রতি প্রকাশ করে আইএস। সেই ভিডিও থেকে ছবি ‘স্ক্রিন গ্র্যাব’ করে সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেন হায়াদর আল খোয়েই নামে এক ব্যক্তি। এর পরেই ওই দু’টি ছবি ভাইরাল হয়ে যায়।

একটি ছবিতে দেখা যাচ্ছে, সামারাইয়ের ঘাড়ের কাছে তার জামার কলার ধরে রেখেছে এক জঙ্গি। তার দু’চোখে নির্ভীক চাহনি। ভয় বা ভেঙে পড়ার চিহ্ন মাত্র নেই। অন্য ছবিতে দেখা যাচ্ছে, সামারাইয়ের মাথা পিছন থেকে টেনে ধরেছে এক জঙ্গি। আর গলার কাছে ধরা ছুরি। একটু পরেই যা নেমে আসবে সামারাইয়ের গলায়।


বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow