Bangladesh Pratidin

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭

ঢাকা, রবিবার, ১৯ নভেম্বর, ২০১৭
প্রকাশ : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ০৫:৪৮ অনলাইন ভার্সন
আপডেট : ২৪ ফেব্রুয়ারি, ২০১৭ ১৪:১৯
পাকিস্তানের লাহোরে বিস্ফোরণে নিহত ৮, আহত ২১
অনলাইন ডেস্ক
পাকিস্তানের লাহোরে বিস্ফোরণে নিহত ৮, আহত ২১
সংগৃহীত ছবি

পাকিস্তানের লাহোরের সেনা এলাকার একটি নির্মানাধীন বাড়িতে বিস্ফোরণের ঘটনায় নিহত হয়েছেন ৮ জন। আর এই ঘটনায় আহত হয়েছেন অন্তত ২১ জন।

পাঞ্জাব প্রদেশ সরকারের দাবি, একটি জেনারেটর  বিস্ফোরণ থেকেই এই কাণ্ড ঘটেছে। যদিও পাঞ্জাব পুলিশের মুখপাত্র নায়াব হায়দরা জানিয়েছেন, বোমা ছিল বলেই জেনারেটরটির বিস্ফোরণ হয়।

 জানা গেছে, পাঞ্জাব প্রদেশের রাজধানী লাহোরের ওই ডিফেন্স ওয়াই ব্লক এলাকায় প্রচুর অফিস, রেস্তোরাঁ, বিদেশি ব্র্যান্ডের দোকান রয়েছে। সিসিটিভি ফুটেজে দেখা গেছে, বিস্ফোরণের বিকট শব্দে অফিস, রেস্তোরাঁর জানলা ঝনঝন করে ভেঙে গেছে। ঘটনাস্থল থেকে ১০০ ফুট দূরে পার্কিংয়ে রাখা গাড়িগুলোর কাচও ভেঙে গেছে। যে নির্মানাধীন বাড়িতে বিস্ফোরণ হয়েছে, তার একটি তলা ভেঙেও পড়েছে।  

এসবের কারণে স্থানীয়দের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। কড়া নিরাপত্তা জারি হয়েছে এলাকায়। বিস্ফোরণের কারণ জানতে আশপাশের মল, রেস্তোরাঁর সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে।

ফরেনসিক বিশেষজ্ঞরাও পৌঁছেছেন ঘটনাস্থলে। এদিকে নাশকতার বিষয়টিও উড়িয়ে দিচ্ছে না প্রশাসন। যার কারণে শুরু হয়েছে তল্লাশি।  

উল্লেখ্য গত কয়েক দিনে পাকিস্তানে পর পর কয়েকটি সন্ত্রাসী হামলায় মারা গেছেন প্রায় ১৩০ জন। অভিযান চালিয়ে প্রায় ১০০ জঙ্গিকে আটক করেছে পাকিস্তানি সেনারা।  

 


বিডি-প্রতিদিন/ ২৪ ফেব্রুয়ারি, ২০১৭/ আব্দুল্লাহ সিফাত-১৭

আপনার মন্তব্য

এই পাতার আরো খবর
up-arrow