Bangladesh Pratidin

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭

ঢাকা, সোমবার, ২১ আগস্ট, ২০১৭
প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি, ২০১৭ ১৮:২০ অনলাইন ভার্সন
আপডেট :
গুজরাট থেকে সন্দেহভাজন দুই আইএস জঙ্গি আটক
দীপক দেবনাথ, কলকাতা:
গুজরাট থেকে সন্দেহভাজন দুই আইএস জঙ্গি আটক

ইসলামিক স্টেট (আইএস)- এর সন্দেহভাজন দুই জঙ্গিকে আটক করেছে গুজরাট পুলিশের সন্ত্রাস বিরোধী শাখা (অ্যান্টি টেররিস্ট স্কোয়াড বা এটিএস)। শনিবার রাতে গুজরাটের রাজকোট থেকে ওয়াসিম রামোদিয়া এবং ভাবনগর থেকে নাদিম রামোদিয়া নামে এই দুই যুবককে আটক করে এটিএস’র গোয়েন্দারা।

আটক দুই ব্যক্তি সম্পর্কে ভাই বলে জানা গেছে।

গোয়েন্দ সূত্র জানিয়েছে, আগামী কয়েকদিনের মধ্যেই গুজরাটের একাধিক ধর্মীয়স্থানে হামলার পরিকল্পনা ছিল এই দুই জঙ্গির। সোশ্যাল মিডিয়ার মাধ্যমেই মধ্য প্রাচ্যের জঙ্গি সংগঠনের সঙ্গে সম্পৃক্ততা ছিল এই দু'জনের। তাদের বাবা আরিফ রামোদিয়া সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাশোসিয়েশনের সঙ্গে যুক্ত আছে বলে পুলিশ জানতে পেরেছে।

এটিএস’র ডিএসপি কে.কে.প্যাটেল জানান, ‘নির্দিষ্ট তথ্যের ভিত্তিতে এই দুই যুবককে আটক করা হয়েছে। তাদের দুই জনের সঙ্গেই জঙ্গি সংগঠন আইএস’র সম্পৃক্ততা থাকার প্রমাণ মিলেছে। এদের ধরার জন্য এটিএস’এর দুইটি বিশেষ দল গঠন করা হয়েছিল এবং গতকাল রাতেই তাদের আটক করা হয়। আগামী দুই দিনের মধ্যেই গুজরাটের ধর্মীয় স্থানগুলোতে বিস্ফোরণের পরিকল্পনা ছিল এবং সেই উদ্দেশ্যে বোমা বানানোর সমস্ত উপকরণ জোগাড় করে ফেলেছিল তারা। তাদের কাছ থেকে দেশীয় বোমা, গান পাউডার, ব্যাটারি, মোবাইল, মাস্ক, কম্পিউটার ও বেশ কিছু 'জিহাদী' নথি উদ্ধার করা হয়েছে। প্যাটেল আরও জানান জঙ্গি সন্দেহে আটক দুই ব্যক্তি ট্যুইটার, ফেসবুক সহ অন্যান্য সোশ্যাল মিডিয়া ও টেলিগ্রামের মাধ্যমে জঙ্গি সংগঠনের সাথে যোগাযোগ রাখতো।
       
বিডি-প্রতিদিন/এস আহমেদ

আপনার মন্তব্য

up-arrow